ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জিলকদ ১৪৪৫

নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে: শিক্ষামন্ত্রী

প্রকাশনার সময়: ২০ ডিসেম্বর ২০২২, ১৫:৩২

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, স্বাধীনতার এতো বছর পরও স্বাধীনতাবিরোধী চক্র মাথা চাড়া দিয়ে উঠতে চেষ্টা করছে। এই অপশক্তিকে প্রতিহত করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে নাটোর শহরের অনিমা চৌধুরী মিলনায়তনে জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত মহান বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ঘোষণায় সেদিন এ দেশের মুক্তিযোদ্ধারা স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ এমন নেতা পেতো না; আর দেশও স্বাধীন হতো না। বিশ্বের ইতিহাসে এতো অল্প সময়ের সংগ্রামে কোনো দেশ স্বাধীন হয়নি। নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্বের উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তারই একক প্রচেষ্টায় পদ্ম সেতু আজ বাস্তবে রূপ নিয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো মশিউর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস, নাটোর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জাতীয় বিশ্ববিদ্যালয় প্রো- ভাইস চ্যান্সেলর নিজাম উদ্দিন আহমেদ, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাজেদুর রহমান খান ও বীর মুক্তিযোদ্ধা শিরিন আক্তার প্রমুখ।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ