ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জিলকদ ১৪৪৫

‘ক্যাম্পাসে ভিন্ন মতাবলম্বীদের কাজ করতে দিচ্ছেনা ছাত্রলীগ’

প্রকাশনার সময়: ০১ এপ্রিল ২০২৪, ২০:১৭

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, এদেশ ১৮ কোটি মানুষের দেশ। সকল ক্যাম্পাসে সকল ছাত্র সংগঠনের কাজ করার অধিকার রয়েছে। অথচ ক্যাম্পাসগুলোতে ভিন্ন মতাবলম্বী সংগঠনকে কাজ করতে দিচ্ছেনা ছাত্রলীগ।

সোমবার (১ ‍এপ্রিল) রাজধানীতে এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

শিবির সভাপতি বলেন, ছাত্রলীগের টেন্ডারবাজি, হল দখল, চাঁদাবাজিসহ তাদের নানান ধরণের ভায়োলেন্সের কারণে ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিপন্ন। আবরারের মতো মেধাবী শত ছাত্রকে হত্যা করেছে এ সংগঠনটি। ছাত্র সমাজ তাদের দেশ, সমাজ ও শিক্ষা বিরোধী কোনো অপতৎপরতা মেনে নেয়নি, সামনেও নেবে না ইনশাআল্লাহ।

শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দেশের মানুষের মূল্যবোধ, চিন্তা বিরোধী জগাখিচুড়িমার্কা শিক্ষা ব্যবস্থা চালুর অপচেষ্টা এদেশের সচেতন ছাত্রসমাজ মেনে নেবে না হুঁশিয়ারি দিয়ে মঞ্জুরুল ইসলাম বলেন, অবিলম্বে দক্ষ, দেশপ্রেমিক, নৈতিকতা সম্পন্ন মানুষ তৈরির জন্য আলেম-উলামা, দেশ প্রেমিক মানুষের নেতৃত্বে শিক্ষা কমিশনকে ঢেলে সাজাতে হবে।

সৎ, যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক তৈরির লক্ষ্যে ছাত্রশিবির বিকল্প শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে জানিয়ে শিবির সভাপতি আরও বলেন, শিবির ছাত্র সমাজের নানাবিধ সমস্যা সমাধান, যেকোনো দুর্যোগে দায়িত্বশীল ভূমিকা পালন করে।

এসময় তিনি সাংবাদিক সমাজ ও দেশের সকল মানুষের কাছে শিবিরের এসব কল্যাণমূলক কাজ অব্যাহত রাখতে সহযোগিতা কামনা করেন।

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা. সাদেক আব্দুল্লাহর পরিচালনায় ঢাকা মহানগরী উত্তর জামায়াতের প্রচার-মিডিয়া সম্পাদক ও ছাত্রশিবিরের সাবেক অফিস সম্পাদক আতাউর রহমান সরকার, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আজিজুর রহমান আজাদ, ছাত্রশিবিরের সাবেক মিডিয়া সম্পাদক আশরাফুল আলম ইমন, ঢাকা মহানগরী পূর্ব সভাপতি অহিদুল ইসলাম আকিক প্রমুখ উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ