ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

‘সরকারদলীয় রাজনীতিতে এরা কারা?’

প্রকাশনার সময়: ১৯ মার্চ ২০২৪, ১৩:২০

‘সরকারদলীয় রাজনীতিতে এরা কারা?’ চলমান আওয়ামী রাজনৈতিক পরিস্থিতি নিয়ে এক বিশেষ সাক্ষাৎকারে এমন প্রশ্ন তোলেন জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান লায়ন নুর ইসলাম।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনের স্বতন্ত্র প্রার্থী লায়ন নুর ইসলামের কাছে সরকারদলীয় রাজনৈতিক পরিস্থিতি এবং নিজের ভবিষ্যৎ রাজনৈতিক পরিকল্পনার বিষয়ে জানতে চাইলে, তিনি এড়িয়ে যান। তবে তিনি দুঃখ প্রকাশ করে বলেন, সরকারদলীয় রাজনৈতিক চলমান পরিস্থিতি আশানুরূপ নয়।

কারণ জানতে চাইলে তিনি বলেন, নায়ক, গায়ক, প্লেয়ার- আওয়ামী রাজনীতিতে এরা কারা? ইতোমধ্যে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় নবনির্বাচিত কিছু প্রতিনিধি সম্পর্কে যেসব মন্তব্য তুলে ধরা হচ্ছে, তা আওয়ামী রাজনীতির জন্য দুঃখজনক ও লজ্জাজনক বলে আমি মনে করি।

এসময় নিজেকে বঙ্গবন্ধুর আদর্শের একজন কনিষ্ঠ সদস্য দাবি করেন লায়ন নুর ইসলাম। পাশাপাশি রাজনৈতিক অঙ্গনে কিছু ভুঁইফোড় নেতৃত্বের নাম উল্লেখ করে তিনি বলেন, ওই সমস্ত এলাকাগুলোর ত্যাগী নেতাদের মানসিক অবস্থা কি হতে পারে? এবং তাদের রাজনৈতিক বিষয়ক আন্তরিক পরিস্থিতি কোন পর্যায়ে যেতে পারে- সেটি সহজেই অনুমেয়। এসবই রাজনৈতিক উন্নয়নের জন্য অশনিসঙ্কেত স্বরূপ।

জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান বলেন, দেশের ত্যাগী নেতাদের মধ্যে ক্লান্তির ছাপ, নীতি নির্ধারণী মহলের মধ্যে পক্ষপাতিত্ব, অভ্যন্তরীণ কোন্দল- এ সমস্ত পরিস্থিতির আন্তরিক নিরসন দলীয় স্বার্থে একান্ত জরুরি।

এসব বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ একান্ত কাম্য বলেও মনে করেন তিনি।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ