বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সামরিক-বেসামরিক বিচার ব্যবস্থা নিয়ে সেমিনার 

প্রকাশনার সময়: ১৮ এপ্রিল ২০২৪, ১৯:০৯

বাংলাদেশ বিমান বাহিনীর জাজ অ্যাডভোকেট জেনারেল শাখা আয়োজিত ‘সামরিক বিচার ব্যবস্থা এবং বেসামরিক ফৌজদারী বিচার ব্যবস্থার সাথে তার সম্পর্ক’ শীর্ষক ল' সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিমান বাহিনীর সদর দপ্তর এর এডমিন হলে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন এবং সমাপনী বক্তব্য পেশ করেন।

এদিন, সকালে এটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন সেমিনারটি উদ্বোধন করেন এবং উদ্বোধনী বক্তব্য দেন।

সেমিনারে স্বাগত বক্তব্য পেশ করেন বাংলাদেশ বিমান বাহিনীর জাজ অ্যাডভোকেট জেনারেল গ্রুপ ক্যাপ্টেন মো. তাহিদুল ইসলাম, বিইউপি।

সমাপনী বক্তব্যে বিমান বাহিনী প্রধান বলেন, ‘বাংলাদেশ সশস্ত্র বাহিনীর যুগপোযোগী টেকসই আইনী কাঠামো উন্নয়নে, বাহিনীর মধ্যকার অপরাধ সমূহের ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইন কর্মকর্তাদের পেশাগত মানোন্নয়নে এবং সামরিক ও বেসামরিক পরিমণ্ডলে বিচার ব্যবস্থার সমন্বয় সাধনে বাংলাদেশ বিমান বাহিনীর জাজ অ্যাডভোকেট জেনারেল শাখা কর্তৃক আয়োজিত সেমিনারটি একটি সহায়ক ভূমিকা রাখবে।’

সেমিনারে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মুহাম্মদ খুরশিদ আলম সরকার, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মো. গোলাম রব্বানী, আইন মন্ত্রনালয়ের যুগ্মসচিব এবং সিনিয়র জেলা ও দায়রা জজ ড. এস কে গোলাম মাহবুব এবং বাংলাদেশ বিমান বাহিনীর জাজ অ্যাডভোকেট জেনারেল গ্রুপ ক্যাপ্টেন মো. তাহিদুল ইসলাম, বিইউপি নির্ধারিত বিষয়ের বিশেষজ্ঞ (Subject matter expert) হিসেবে নিবন্ধ উপস্থাপন করেন।

বাংলাদেশ বিমান বাহিনীর পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ নৌবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাসহ সর্বমোট ৫৩ জন কর্মকর্তা সেমিনারে অংশগ্রহণ করেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ