ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

দুই ফিলিস্তিনিকে মেরে বুলডোজার দিয়ে বালুচাপা দিল ইসরায়েল

প্রকাশনার সময়: ২৮ মার্চ ২০২৪, ১৫:৫৩

দুই নিরস্ত্র ফিলিস্তিনিকে গুলি করে হত্যার পর সামরিক বুলডোজার দিয়ে মরদেহ দুটি বালুচাপা দিয়েছে ইসরায়েলি সেনারা। ফিলিস্তিনের গাজা উপত্যকার একটি সৈকতে এ ঘটনা ঘটে।

নিমর্ম এ ঘটনার একটি ভিডিও ফুটেজ আল জাজিরায় প্রকাশিত হয়েছে। ভিডিওতে দেখা যায়, সৈকতে দুই নিরস্ত্র ফিলিস্তিনি হাঁটছিলেন। একপর্যায়ে তাদের একজনকে বারবার একটি সাদা কাপড় নাড়তে দেখা যায়। কোনো হুমকি সৃষ্টি না করা সত্ত্বেও দুজনকে গুলি করে হত্যা করে ইসরাইলি সেনারা। পরে সামরিক বুলডোজার দিয়ে লাশ দুটি বালুচাপা দেন তারা।

আল জাজিরার সংবাদদাতা জানিয়েছেন, নিহত ওই দুজন গাজা সিটির দক্ষিণ-পশ্চিমে নাবুলসি গোলচত্বরের কাছে ছিল এবং একমাত্র সম্ভাব্য রুট আল-রশিদ স্ট্রিট হয়ে উপত্যকার উত্তরে তাদের বাড়িতে ফেরার চেষ্টা করছিল। এখানেই তারা ইসরাইলি সেনাদের মুখোমুখি হন।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদ গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জানিয়ে একটি প্রস্তাব পাস করার কয়েকদিন পর এবং অবরুদ্ধ উপত্যকাটিতে প্রায় ছয় মাস ধরে ইসরাইলের হামলা বন্ধের ক্রমবর্ধমান দাবির মধ্যে ভিডিওটি প্রকাশ হলো।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে মুক্তিকামী সংগঠন হামাস। সংগঠনটি বলেছে, এটা ইসরায়েলি বাহিনীর ফ্যাসিবাদ, অপরাধের মাত্রার আরও একটি প্রমাণ যা জায়নবাদী আচরণকে পরিচালিত করে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ