ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ঢালিউড সুপারস্টার শাকিব খানের জন্মদিন আজ

প্রকাশনার সময়: ২৮ মার্চ ২০২৪, ১১:৫৯

ঢালিউড সুপারস্টার শাকিব খানের জন্মদিন আজ (২৮ মার্চ)। দীর্ঘ দুই দশকেরও বেশি সময় ধরে দুর্দান্ত অভিনয়গুণে দর্শক মাতিয়ে যাচ্ছেন তিনি। ধারাবাহিকভাবে সিনেমা উপহার দিয়ে যাচ্ছেন, যার অধিকাংশিই ব্যবসা সফল ও সুপার হিট সিনেমা। এ অভিনেতার প্রকৃত নাম মাসুদ রানা। বাবা সরকারি চাকরিজীবী ও মা গৃহিণী। তারা এক ভাই ও এক বোন। ছোটবেলা কেটেছে রাজধানী ঢাকার নিকটস্থ নারায়ণগঞ্জে।

সময়টা ১৯৯৯ সাল। তখন পরিচালক সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয় তার। সিনেমাটি সেভাবে আলোচনায় জায়গা করে নিতে না পারলেও নায়ক হিসেবে সবার দৃষ্টিতে আসেন তিনি। আর দীর্ঘ ছয়-সাত বছর কাজ করতে করতে ২০০৭ সালে জায়গা করে নেন দর্শকহৃদয়ে।

ঢালিউড সুপারস্টার খ্যাত এ তারকা দুর্দান্ত অভিনয়ের জন্য এ পর্যন্ত চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন। অভিনয়গুণের কারণে ঢাকাই ইন্ডাস্ট্রি ছাপিয়ে জায়গা করে নিয়েছেন টালিউড ও বলিউডেও।

অভিনেতা হিসেবে ক্যারিয়ারে সাফল্যের ছোঁয়া পেলেও ব্যক্তিজীবনে খানিকটা সমালোচিত এ নায়ক। ঢালিউড ক্যুইন খ্যাত চিত্রনায়িকা অপু বিশ্বাস ও চিত্রনায়িকা শবনম বুবলীর সঙ্গে দাম্পত্য জীবনে সমালোচনার মুখে পড়েছেন তিনি। তার ভাষ্য অনুযায়ী কোনো সম্পর্কই টেকেনি। তবে সম্পর্ক না টিকলেও বাবা হিসেবে দুই সন্তানকেই সমানভাবে ভালোবাসেন শাকিব খান।

ঢালিউড ‘কিং খান’ অভিনীত সিনেমাগুলোর মধ্যে উল্লেখযোগ্য রয়েছে ‘জানের জান’, ‘অনন্ত ভালোবাসা’, ‘স্বপ্নের বাসর’, ‘মুখোশধারী’, ‘ও প্রিয়া তুমি কোথায়’, ‘সাহসী মানুষ চাই’, ‘খুনি শিকদার’, ‘সিটি টেরর’, ‘ডাক্তার বাড়ি’, ‘১ টাকার বউ’, ‘প্রিয়া আমার প্রিয়’, ‘মাই নেম ইজ খান’ ইত্যাদি।

শাকিব খান সবশেষ হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’ সিনেমার মাধ্যমে একের পর এক রেকর্ড ব্রেক করেছেন। আরশাদ আদনানের প্রযোজনায় এতে তার সঙ্গে ছিলেন টালিউড অভিনেত্রী ইধিকা পাল। এছাড়াও ছিলেন শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, এলিনা শাম্মী, এল আর খান সীমান্তসহ অনেকে।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ