ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষার্থীদের দাবি নিয়ে উন্মুক্ত আলোচনায় নোবিপ্রবি 

প্রকাশনার সময়: ০৮ ডিসেম্বর ২০২১, ১৯:২৫

সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ১৩তম ব্যাচের শিক্ষার্থী অজয় মজুমদারের মৃত্যুর পর শিক্ষার্থীদের বিভিন্ন দাবি নিয়ে শিক্ষার্থীদের সাথে আলোচনায় বসলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) প্রশাসন।

বুধবার (৮ ডিসেম্বর) সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুরের নেতৃত্বে বিভিন্ন স্তরের শিক্ষকদের সাথে নিজেদের দাবি নিয়ে আলোচনা করেন শিক্ষার্থীরা। আলোচনা সভার শুরুতে সড়ক দুর্ঘটনায় নিহত বিশ্ববিদ্যালয়ের ১৩তম ব্যাচের শিক্ষার্থী অজয় মজুমদারের সম্মানে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

এসময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট ২০ টি দাবি তুলে ধরেন। দাবিগুলোর মধ্যে ছিল নিহত অজয় মজুমদারের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া, তার পরিবারের যে কোনো একজন যোগ্য ব্যক্তিকে বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়া, বিশ্ববিদ্যালয় যাওয়ার ঝুঁকিপূর্ণ রাস্তা দ্রুত মেরামত করা, শিক্ষার্থীদের জন্য বাস বৃদ্ধি করা, শিক্ষার্থীদের শতভাগ আবাসনের ব্যবস্থা করা, বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে যন্ত্রপাতি বৃদ্ধি করা, ক্যাফেটেরিয়ায় খাবারের মান বৃদ্ধি করা, বিশ্ববিদ্যালয়ের সামনে পর্যাপ্ত গতিরোধক দেওয়া।

শিক্ষার্থীদের মধ্য থেকে দাবিগুলো তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জোভান আহমেদ নাঈম, ইয়ামিন, সাবিহা বিনতে তাসনিম, বায়েজীদুল ইসলাম, আবেদীন সোহাগ, আরমান আহমেদসহ আরো অনেকে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বলেন, ‘বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সুযোগ সুবিধার বিষয়ে আমরা সচেতন। তারা আমাদের সন্তানের মত। অজয় মজুমদারের মৃত্যুতে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার শোকাহত। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অজয় মজুমদারের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে, তার পরিবারের যে কোনো একজন যোগ্য ব্যক্তিকে বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার জন্য আমরা উপাচার্য মহোদয়র কাছে সুপারিশ করবো। এছাড়াও শিক্ষার্থীদের অন্যান্য দাবি মেনে নিয়ে দ্রুত বাস্তবায়ন করারও আশ্বাস দেন।

উল্লেখ্য, গতকাল সোনাপুর জিরো পয়েন্ট থেকে মান্নান নগর যাওয়ার পথে সিএনজি থেকে নামার সময় ট্রাকের চাপায় বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সাইন্স ও লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী অজয় মজুমদার মৃত্যুবরণ করেন। এসময় শিক্ষার্থীরা নোয়াখালী জেলার প্রধান সড়ক অবরোধ করে রাখেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুরোধে এবং দাবি মেনে নেওয়ার আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক থেকে সরে আসেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ