ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

নোবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যুতে সড়ক অবরোধ

প্রকাশনার সময়: ০৭ ডিসেম্বর ২০২১, ১৯:৫১

ট্রাক চাপায় নোবিপ্রবি শিক্ষার্থী অজয় মজুমদারের মৃত্যুতে নোয়াখালী জেলার প্রধান সড়ক অবরোধ করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা। পাশাপাশি বুধবার সকল প্রকার ক্লাস পরীক্ষা স্থগিত করা হয়।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দীর্ঘ ৪ ঘণ্টা সড়ক অবরোধ করে আন্দোলন করেন শিক্ষার্থীরা। ট্রাক চালকের বিচারের দাবি নিয়ে এই আন্দোলন করেন। শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করেন শিক্ষকরাও। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে আগামীকাল সকল প্রকার ক্লাস-পরীক্ষা স্থগিত করা হয়। শিক্ষার্থীদের বিভিন্ন দাবি এবং সকল প্রকার সমস্যা নিয়ে আগামীকাল সকাল ১০ টায় শিক্ষার্থীদের সঙ্গে বসবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের সন্তানের মত। অজয় মজুমদারের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আগামীকাল সকল প্রকার ক্লাস পরীক্ষা স্থগিত থাকার পাশাপাশি সকাল ১০ টায় শিক্ষার্থীদের সকল দাবি নিয়ে আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবো। যে সকল দাবি ১ দিনের মধ্যে বাস্তবায়ন করা সম্ভব সেগুলো আমরা একদিনের মধ্যে বাস্তবায়ন করার চেষ্টা করবো। শিক্ষার্থীদের সকল দাবির বিষয়ে আমরা আলোচনা করছি এবং সমাধান করার চেষ্টা করছি।’

এর আগে, সোনাপুর জিরোন্ট থেকে মান্নান নগর যাওয়ার পথে সিএনজি থেকে নামার সময় ট্রাকের চাপায় বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সাইন্স ও লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী অজয় মজুমদার মৃত্যু বরণ করেন। দীর্ঘদিন থেকে বিশ্ববিদ্যালয় রাস্তার বেহাল দশা নিয়ে শিক্ষার্থীদের মাঝে একধরনের ক্ষোভ বিরাজ করছে। যে কোনো ধরণের বড় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশংকা প্রকাশ করেন শিক্ষার্থীরা।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ