ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

সাধারণ সম্পাদক ছাড়াই নোবিপ্রবি শিক্ষক সমিতি ঘোষণা

প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২১, ২২:৩২ | আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১, ২২:৩৮

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি নির্বাচন ২০২২ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে দুই প্রার্থীর ভোট সমান হওয়ায় সাধারণ সম্পাদক পদ শূন্য রেখেই অপূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে নির্বাচন কমিশনার।

২৭ ডিসেম্বর সোমবার বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই ভোট গ্রহণ চলে। ভোট গণনা শেষে সন্ধ্যা ৬ টায় নির্বাচনী ফলাফল প্রকাশ করে প্রধান নির্বাচন কমিশনার ড. এস এম মাহবুবুর রহমান। নির্বাচনে ১১ টি পদে নীল দল ও স্বাধীনতা শিক্ষক পরিষদের প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেন।

সাধারণ সম্পাদক পদ ছাড়াই বাকি ১০ জন নির্বাচিত সদস্যদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার। সভাপতি পদে নির্বাচিত হন নীল দল থেকে এসিসিই বিভাগের অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

প্রধান নির্বাচন কমিশনার ব্যবসা প্রশাসন বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. এস এম মাহবুবুর রহমান বলেন ‘সাধারণ সম্পাদক পদে দুই প্রার্থীর ভোট সমান হয়েছে। নোবিপ্রবি শিক্ষক সমিতির সংবিধানে এই বিষয়ে সুস্পষ্ট কোনো আইন নেই। তাই পরবর্তীতে সাধারণ সম্পাদক কিভাবে নির্বাচিত করবে এই সিদ্ধান্ত শিক্ষক সমিতির সাধারণ সভায় গ্রহণ করবে। নির্বাচন গ্রহণের মাধ্যমে আমরা নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেছি।’

এছাড়াও বিভিন্ন পদে নির্বাচিত হন সহ-সভাপতি পদে নীল দল থেকে বিজিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু নছর মিয়া। যুগ্ম সাধারণ সম্পাদক পদে নীল দল থেকে আইন বিভাগের সহকারী অধ্যাপক বাদশা মিয়া। কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হন নীল দল থেকে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ড. ফাহদ হুসাইন। প্রচার সম্পাদক পদে স্বাধীনতা শিক্ষক পরিষদ থেকে শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মোহম্মদ সিয়াম। ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে নীল দল থেকে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মারুফ রহমান।

নির্বাচনে ৪টি সদস্য পদে নির্বাচিত হন নীল দল থেকে শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক বিপ্লব মল্লিক, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মজনুর রহমান, ফার্মেসি বিভাগের প্রভাষক ছারোয়ার উদ্দিন, এমআইএস বিভাগের প্রভাষক মুহাম্মদ আবদুস সালাম।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ