ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জিলকদ ১৪৪৫

খুবিতে দু’দিনব্যাপী চাকরি মেলা শুরু

প্রকাশনার সময়: ০৮ মার্চ ২০২৪, ১৫:৪৫

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) শুরু হয়েছে দুই দিনব্যাপী চাকরি মেলা। এ মেলার পাশাপাশি অনুষ্ঠিত হবে অন স্টপ ইন্টারভিউ এবং স্কিল ডেভেলপমেন্ট সেশন।

শুক্রবার (৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এই চাকরি মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

তিনি এসময় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের তৃতীয় তলায় আয়োজিত এই চাকরি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

উপ-উপাচার্য বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য চাকরি মেলা আয়োজন একটি স্মার্ট আইডিয়া। এই মেলার মাধ্যমে অনেক শিক্ষার্থী ক্যাম্পাস থেকেই চাকরিতে প্রবেশের সুযোগ পাচ্ছে। পাশাপাশি স্কিল ডেভেলপমেন্ট সেশনে অংশ নিয়ে চাকরির জন্য কি কি বিষয় অত্যাবশকীয় বা কি কি বিষয়ে যোগ্যতা অর্জন প্রয়োজন সে বিষয়ে জানতে পারছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তর ও রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে আয়োজিত এই চাকরি মেলায় খ্যাতনামা ২০টির অধিক নিয়োগকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

এর মধ্যে রয়েছে বিডিজবস, বাংলালিংক, রবি, প্রাণ, আরএফএল, লেক্সিকন, গ্লোরিয়াস আইটি, অগমেডিক্স, আনোয়ার গ্রুপ, লংকা বাংলা সিকিউরিটি, ব্র্যাক ক্যারিয়ার হাব, জৈনিক ল্যাব, সল্ট সিঙ্ক, জবঘর, হাতিল, জিপিএইচ ইস্পাত, রাইটসাইট এডুকেশন, মেন্টর্স, ম্যারিকো এবং নিরমান।

মেলায় চাকরি প্রার্থীরা নিয়োগকারীদের বুথে তাদের জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন এবং পরবর্তীতে সেগুলো বাছাই করে ‘ইন্টারভিউ’র জন্য প্রার্থীদের ডাকা হবে। সেখান থেকে সরাসরি চাকরিতে প্রবেশের সুযোগ পাবেন তারা।

এ মেলা চলবে শনিবার (৯ মার্চ) বিকেল ৫টা পর্যন্ত।

নয়াশতাব্দী/এনএ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ