ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জিলকদ ১৪৪৫

হাবিপ্রবিতে প্রয়াত শিক্ষার্থীর স্মরণে বৃক্ষরোপণ 

প্রকাশনার সময়: ২০ সেপ্টেম্বর ২০২৩, ২২:১১

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) মার্কেটিং বিভাগের প্রয়াত শিক্ষার্থী রাহিম হোসেনের স্মরণে বৃক্ষরোপণ করেছে মার্কেটিং বিভাগ।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের ডি-২ হল থেকে হাবিপ্রবি স্কুল মাঠ পর্যন্ত বৃক্ষরোপণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জামাল উদ্দিন, অধ্যাপক ড. মো. শামীম হোসেন, সহকারী অধ্যাপক শেখ মো. সহিদ উজ-জামান, প্রভাষক মো. আসাদুজ্জামান বাবু, প্রভাষক কাজী মোহাম্মদ ইউসুফ।

মার্কেটিং (২০ ব্যাচের) শিক্ষার্থীরা তার বন্ধুর স্মরণে বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপণ করে। এ সময় জলপাই, পেয়ারা, বহেরা, অর্জুন, নিম, চালতা, কাঠবাদাম, মাধবীলতা, শিউলি প্রভৃতি বৃক্ষরোপণ করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচি শেষে মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জামাল উদ্দিন বলেন, আজকের এই দিনে আমরা রাহিমকে গভীরভাবে স্মরণ করছি। যেই ছেলেটি ইদের মতো আনন্দের দিনে আমাদের ছেড়ে মৃত্যুবরণ করেছে। রাহিম তার ভালো কাজের জন্য আমাদের মনে এখনো বেঁচে আছে, সে এই বৃক্ষের মতোই সবুজ হয়ে আমাদের মনে যুগ যুগ রবে। এছাড়া তিনি রাহিমের জন্য উপস্থিত সকলের কাছে দোয়া চান এবং বৃক্ষ লাগানোর কাজে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

মার্কেটিং বিভাগের অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. মো. শামীম হোসেন বলেন, রাহিম নিঃসন্দেহে একজন ভালো মানুষ ছিল। তার ভালো গুণের জন্যই তার বন্ধুরা তার স্মৃতিতে বৃক্ষ রোপণ করছে। এই বৃক্ষ রোপণ তার জন্য পূণ্য হিসেবে কবুল হোক।

উল্লেখ্য, ফুসফুসে ভাইরাসজনিত কারনে রাহিম হোসেন বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২২ এপ্রিল (শনিবার) ইদের দিন মাগরিবের সময় মৃত্যুবরণ করেন।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ