ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

মার্চের ১৫ দিনে রেমিট্যান্স এলো ১০২ কোটি ডলার

প্রকাশনার সময়: ১৮ মার্চ ২০২৪, ২০:১১

চলতি মার্চ মাসের প্রথম ১৫ দিনে ১০২ কোটি মার্কিন ডলার রেমিট্যান্স এসেছে। যা বাংলাদেশি টাকায় ১১ হাজার ২০৮ কোটি টাকা (প্রতি ডলার ১১০ টাকা ধ‌রে)। এ হিসেবে রমজানে রেমিট্যান্স প্রবাহ বছরের অন্যান্য সময়ের তুলনায় বেড়েছে।

সোমবার (১৮ মার্চ) বাংলাদেশ ব্যাংকের প্রকাশিত হালনাগাদ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

পরিসংখ্যানে জানা গেছে, মার্চের ১ থেকে ১৫ তারিখ পর্যন্ত ১০১ কোটি ৮৯ লাখ মার্কিন ডলার রেমিট্যান্স দেশে এসেছে। এর মধ্যে বিদেশি ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ৩২ লাখ ৫০ হাজার, বেসরকারি ব্যাংকগুলোর মাধ্যমে ৩২ লাখ ৫০ হাজার, বিশেষায়িত একটি ব্যাংকের মাধ্যমে ১ কোটি ৫৫ লাখ এবং রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর মাধ্যমে ১২ কোটি ৮২ লাখ মার্কিন ডলার রেমিট্যান্স এসেছে।

এর মধ্যে ১টি রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংক, ১টি বিশেষায়িত ব্যাংক, ৪টি বেসরকারি ব্যাংক ও ৪টি বিদেশি ব্যাংকে কোনো রেমিট্যান্স আসেনি। ব্যাংকগুলো হচ্ছে- বিদেশি খাতের হাবিব ব্যাংক, ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তান, স্টেট ব্যাংক অব ইন্ডিয়া এবং উরি ব্যাংক। রাষ্ট্রীয় মালিকানাধীন বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক বা বিডিবিএল। বিশেষায়িত খাতের রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক বা রাকাব ও বেসরকারি খাতের কমিউনিটি ব্যাংক, সিটিজেন্স ব্যাংক, আইসিবি ইসলামি ব্যাংক ও সীমান্ত ব্যাংক।

এর আগের মাস ফেব্রুয়ারিতে দেশে ২১৬ কো‌টি ৬০ লাখ মার্কিন ডলার রেমিট্যান্স আসে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ