ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

মেয়ের কোলে করে ভোট দিলেন বৃদ্ধা মা

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২১, ১২:৪২

টাঙ্গাইলে ২১টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ চলছে। নির্বাচনে বয়স্কদের উপস্থিত লক্ষ করা যাচ্ছে। বিশেষ করে অনেকেই পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে এবং রিকশা কিংবা ভ্যানে করে ভোট দিতে কেন্দ্রে আসছেন। ঠিক এমনি একজন টাঙ্গাইল সদর উপজেলার হুগড়া গ্রামের সিরাতন।

রোববার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মেয়ের কোলে করে সিরাতন ভোট দিতে আসেন৷ জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার বয়স ৮১ বছর৷ কিন্ত পরিবারের দাবি তার বয়স ১১৫ বছর। সিরাতনের সাত মেয়ে ও দুই ছেলে৷ তার স্বামী প্রায় ১৫ বছর আগে মৃত্যুবরণ করেছেন৷

সিরাতনের মেয়ে চায়না বেগম বলেন, আমার মা বৃদ্ধা। ঠিক মতো হাঁটাতে পারে না। তাই তাকে কোলে করে ভোট দেয়ার জন্য নিয়ে এসেছি৷ পরে তিনি ভোট দেন৷ আমার মা ভোট দিতে পারে খুব বেশি৷

আমার মা এলাকায় দায়’মা হিসেবে পরিচিত। কারণ তিনি অনেকের বাচ্চা ডেলিভারি করতো। এখনো অনেক সময় ডেলিভারি কাজে সহযোগিতার করে।

তিনি আরো বলেন, এলাকায় আমার মায়ের মতো এমন বৃদ্ধা খুব কমই রয়েছে৷ তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন৷

কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে ৪র্থ ধাপে ইউপি নির্বাচনে টাঙ্গাইলের তিনটি উপজেলার ২১টি ইউনিয়ন পরিষদ এবং একটি মহিলা ভাইস চেয়ারম্যান পদের নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। রোববার সকাল আটটা হতে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে একটানা বিকেল চারটা পর্যন্ত। সকাল থেকেই ভোট কেন্দ্রেগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। উৎসবমুখর পরিবেশে লাইনে দাঁড়িয়ে পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করছেন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, টাঙ্গাইল সদর, ভূঞাপুর এবং ঘাটাইল উপজেলার ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৯৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৬৪০ জন এবং সংরক্ষিত পদে ২১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতিমধ্যে নির্বাচনে প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২ জন সাধারণ সদস্য পদে নির্বাচিত হয়েছেন। এ ইউপি নির্বাচনে মোট ভোটার ৫ লাখ ৬ হাজার ১৪৭ জন। ভোট কেন্দ্র ২১৫টি। নির্বাচনে ৯ প্লাটুন বিজিবিসহ পর্যাপ্ত সংখ্যাক আইনশৃঙ্খলাবাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়াও একই সময়ে দেলদুয়ার উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের নির্বাচনে ভোট গ্রহণ চলছে। নির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ