ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

৯ ঘণ্টাও এসএসসি ফলাফলের তথ্য দিতে পারেনি শিক্ষা অফিস!

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২১, ২০:৪৪

এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সাড়ে ৯ ঘণ্টা পার হলেও টাঙ্গাইলে পাশের হারের তথ্য দিতে পারেনি জেলা শিক্ষা অফিস। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত তথ্য পাওয়া যায়নি। এদিকে দিন ভর বিভিন্ন গণমাধ্যমকর্মীরা জেলা শিক্ষা কর্মকর্তার অফিস থেকে তথ্য সংগ্রহ করতে না পেরে হতাশা প্রকাশ করেছেন। তারা বলছে, শিক্ষা অফিস এসএসসি পরীক্ষার মতো একটি গুরুত্বপূর্ণ ফলাফলের তথ্য সারা দিনে দিতে না পারে তাহলে এই অফিস কি কাজ নিয়ে ব্যস্ত থাকে?

সরেজমিনে বিকেল সোয়া ৫ টায় জেলা শিক্ষা অফিস গিয়ে দেখা যায়, জেলা শিক্ষা অফিসার লায়লা খানম এক পাশে বসে রয়েছে। তার কাছে তথ্য চাওয়া হলে তিনি কোন তথ্য দিতে পারেনি। তিনি বলেন, রেজাল্ট এখন পর্যন্ত প্রস্তুত করা সম্ভব হয়নি। এসময় তিনি তার অফিসের এক কর্মকর্তাকে দেখিয়ে তথ্য নিতে বলেন। সেই কর্মকর্তার সাথে বেশ কিছুসময় অফিসে অপেক্ষা করলেও তথ্য পাওয়া যায়নি। তাদের মতে শুক্রবার বিকাল বা শনিবার নাগাদ তথ্য পাওয়া যেতে পারে বলে জানানো হয়।

সাংবাদিকরা বলেন, শুধু পরীক্ষার ফলাফলের তথ্যই নয়, অন্য যে কোন তথ্য জেলা শিক্ষা অফিসারের কাছে ঠিক মতো পাওয়া যায় না। বিগত বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠানের সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। সেই সাথে করোনা কালীন বাল্য বিবাহের তথ্য নিতে গেলেও সেখানে মনগড়া তথ্য দিয়ে বিভ্রান্ত করেছেন।

সারাদিন পার হলেও কেন তথ্য দিতে পারছেন না এমন প্রশ্নের কোন সঠিক কারণ বলতে পারেননি জেলা শিক্ষা কর্মকর্তা লায়লা খানম। তিনি বলেন, আমরা কাজ করছি কাজ শেষ হলেই দিয়ে দিবো। তবে কখন দিবেন সে বিষয়ে কিছুই বলতে পারেনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল ১০টায় ঢাকা বোর্ডসহ দেশের ৮টি বোর্ডে ফলাফল প্রকাশিত হয়। এবার পরীক্ষার্থীদের পাসের হার ৯৩ দশমিক ৫৮ ভাগ।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ