ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

টাঙ্গাইলে সাবেক প্রতিমন্ত্রী মুরাদের বিরুদ্ধে মামলা

প্রকাশনার সময়: ২৩ ডিসেম্বর ২০২১, ২০:৩১

এবার টাঙ্গাইলে সাবেক তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করা হয়েছে। জিয়া পরিবার এবং ব্যারিষ্টার জাইমা রহমানের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ার ঘটনায় বৃহস্পতিবার দুপুরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইদুর রহমান স্বপন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলার আবেদন করেন। এছাড়া মামলায় উপস্থাপক নাহিদ হেলালকেও আসামী করা হয়েছে।

মামলার আবেদনকারী সাইদুর রহমান স্বপন বলেন, উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে নাহিদ হেলাল ১ ডিসেম্বর মুরাদ হাসানের এক সাক্ষাৎকার গ্রহণ করেন। সেখানে মুরাদ হাসান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ, নারী বিদ্বেষী মন্তব্য করেন। যা পরবর্তীতে ডা. মুরাদের ভেরিফাইড ফেসবুক পেজে প্রচার করা হয়। অশালীন মিথ্যাচার এবং নারী বিদ্বেষী ও নারীর প্রতি এই অবমাননামূলক বক্তব্য নারীর জন্য মর্যাদা হানিকর।

বক্তব্যের ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রচারের ফলে সমাজের সর্বমহলে নেতিবাচক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। মূলত উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা তথ্য ও বক্তব্য দিয়ে জিয়াউর রহমানের পরিবার এবং জাইমা রহমানকে সামাজিক ও ব্যক্তিগতভাবে অপমান অপদস্থ ও হেয় প্রতিপন্ন করার জন্যই ভিডিওটি প্রকাশ হয়। যা জিয়া পরিবারেরসহ সমগ্র নারী সমাজের জন্য মানহানিকর এবং অপমানজনক।

অপরদিকে ডা. মুরাদ বাংলাদেশ সংবিধানের ১৪৮ নম্বর অনুচ্ছেদের তৃতীয় তফসিল অনুযায়ী, সাংবিধানিক শপথ গ্রহণ করেছিলেন, তা ক্রমাগতভাবে নানাবিধ বক্তব্যে এবং কর্মকাণ্ডে ইতিমধ্যে লঙ্ঘন করেছেন। তাই অভিযুক্তদের বিরুদ্ধে সুবিচার পাওয়ার জন্য মামলার আবেদন করা হয়।

এ ব্যাপারে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের টাঙ্গাইল জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট ওমরা খান দিপু বলেন, আদালতের বিচারক এখনো মামলার বিষয়ে লিখিত কোন আদেশ দেননি। মৌখিকভাবে আমাদেরকে জানিয়েছেন, বিবাধীদের বিরুদ্ধে সমন জারি করা হবে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ