ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

চাকরির কথা বলে ডেকে এনে মুক্তিপণ দাবি, অতঃপর!

প্রকাশনার সময়: ২৮ মার্চ ২০২৪, ১৩:১৬

চাকরির সাক্ষাৎকারের কথা বলে মাকসিদুল গাজী (২৭) নামে এক যুবককে ডেকে এনে টর্চার সেলে আটকে নির্যাতন করে মুক্তিপণ দাবি করে একটি প্রতারক চক্র। তবে মুক্তিপণ দিতে রাজি না হওয়ায় ওই যুবককে নিয়ে মোটরসাইকেলযোগে অজ্ঞাতনামা স্থানে রওনা হয় প্রতারক চক্রটি।

পথিমধ্যে মাকসিদুল চলন্ত গাড়ি থেকে লাফ দিয়ে চিৎকার শুরু করলে, স্থানীয়রা এসে প্রতারক চক্রের সদস্য শাহজাহান মিয়াকে (৩৭) আটক করে পুলিশে সোপর্দ করে।

মঙ্গলবার (২৬ মার্চ) রাতে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে ময়মনসিংহের গৌরীপুরের ভাংনামারী ইউনিয়নের সুতিরপাড়া গ্রামে। এ ঘটনায় বুধবার (২৭ মার্চ) গৌরীপুর থানায় মামলা হয়েছে।

জানা গেছে, মাকসিদুল গাজীর বাড়ি খুলনার কয়রা উপজেলায়। তার পিতার নাম হাবিবুর রহমান। সম্প্রতি একটি দৈনিক পত্রিকায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সেকশন অফিসার পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি দেখে আবেদন করে মাকসিদুল। আবেদনের পর মাকসিদুলকে গত ২৪ মার্চ চাকরির সাক্ষাৎকারের জন্য খুলনা থেকে ডেকে আনা হয় ময়মনসিংহের নান্দাইলে। সেখান থেকে প্রতারক চক্র মাকসিদুলকে মোটরসাইকেলযোগে গৌরীপুরের ভাংনামারী ইউনিয়নের সুতিরপাড় গ্রামের নির্জন বাড়ির টর্চার সেলে এনে হাত-পা শিকলে বেঁধে নির্যাতন চালিয়ে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এসময় মাকসিদুলের আর্তনাদ মোবাইলে পরিবারকে শোনায় প্রতারকচক্র।

মঙ্গলবার রাতে প্রতারক চক্রের দুই সদস্য ওই টর্চার সেল থেকে মাকসিদুলকে নিয়ে মোটরসাইকেলযোগে অজ্ঞাতনামা স্থানে রওনা হয়। পথিমধ্যে মোটরসাইকেলটি স্থানীয় এক বাজার অতিক্রম করার সময় মাকসিদুল চলন্ত মোটরসাইকেল থেকে লাফিয়ে পড়ে চিৎকার শুরু করেন।

তার চিৎকার শুনে স্থানীয়রা প্রতারক চক্রের সদস্য শাহজাহান মিয়াকে আটক করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে মাকসিদুলকে উদ্ধার ও শাহজাহানকে আটক করে থানায় নিয়ে আসে। পরের দিন বুধবার (২৭ মার্চ) মাকসিদুল বাদী হয়ে শাহজাহানসহ তিনজনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামিকে করে মামলা হয়।

গ্রেপ্তার শাহজাহান ভাংনামারী ইউনিয়নের সুতিরপাড়া গ্রামের মৃত সেকান্দর আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন চন্দ্র রায় বলেন, চাকরির কথা বলে যুবককে ডেকে এনে মুক্তিপণ চাওয়ার ঘটনায় মামলা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামিকে আদালতে পাঠানো হয়েছে। অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে। তাদের অপকর্ম জানতে ও ঘটনা তদন্তে আসামির বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ