বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

‘দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স’

প্রকাশনার সময়: ১৮ এপ্রিল ২০২৪, ২৩:০৭

দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে চাঁদপুর শহরের বাবুরহাট সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের ব্যবস্থাপনায় প্রবাসী কর্মীদের প্রতিবন্ধী সন্তানদের ভাতা বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডা. দীপু মনি বলেছেন, দেশের উন্নয়নে প্রবাসীদের বিরাট অবদান রয়েছে। প্রবাসীদের পাঠানো রেমিটেন্স দেশের উন্নয়নের জন্য মূল চালিকা শক্তি। প্রবাসী ও তাদের পরিবারের কল্যাণে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, একটা সময় ছিলো প্রবাসীদের প্রতি পদে পদে বিভিন্ন ধরনের প্রতারণা ও হয়রানির শিকার হতে হতো। এখন প্রতারণার সুযোগ অনেক কমে গেছে। এখন বৈধ ভিসা নিয়ে আগের তুলনায় অনেক বেশী লোক বিদেশে যাচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার (রিভার) শ্রীমা চাকমা, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাখাওয়াত জামিল সৈকত, চাঁদপুর জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সফিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ