ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক হচ্ছে কোরি অ্যান্ডারসনের

প্রকাশনার সময়: ২৯ মার্চ ২০২৪, ১৪:২৭

নিউজিল্যান্ডের জার্সিতে ২০১২ সালে অভিষেক হয়েছিল কোরি অ্যান্ডারসনের। ক্যারিয়ার শুরুটা ভালো হলেও মাঝ পথে ২০১৮ সালে দল থেকে ছিটকে যান এই কিউই অলরাউন্ডার। এরপর আর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা হয়নি তার। প্রায় ছয় বছর পর আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন অ্যান্ডারসন।

তবে এবার নিউজিল্যান্ডের জার্সিতে নয় বরং যুক্তরাষ্ট্রের হয়ে মাঠে নামবেন এই বাঁহাতি অলরাউন্ডার। আগামী মাসে কানাডার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র। সেই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে তারা। তাদের দলে জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন।

মূলত কোরি অ্যান্ডারসনের স্ত্রী মেরি মার্গারেট যুক্তরাষ্ট্রের নাগরিক। যার সুবাদে অ্যান্ডারসনও যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পান এবং নিউজিল্যান্ড দলে জায়গা না পাওয়ায় তাকে জাতীয় দলে খেলার সুযোগ করে দেয় যুক্তরাষ্ট্র। তাই এবার যুক্তরাষ্ট্রের জার্সি গায়ে দেখা যাবে ৩৩ বছর বয়সী এই সাবেক কিউই অলরাউন্ডারকে। ২০১৯ সালে ওয়ানডে স্ট্যাটাস পাওয়া দল যুক্তরাষ্ট্রের ইচ্ছা ছিল ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ খেলা। তবে তারা তা করতে পারেনি। তবে তখন থেকেই বিশ্বের নানা প্রান্ত থেকে অভিজ্ঞ ক্রিকেটারদের দলে ভেড়াতে শুরু করে যুক্তরাষ্ট্র।

নিউজিল্যান্ডের জার্সি গায়ে ছয় বছরে ১৩ টেস্ট, ৪৯ ওয়ানডে এবং ৩১ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। এদিকে যুক্তরাষ্ট্রের দলে জায়গা হয়েছে ভারতের বেশকিছু ক্রিকেটারের। যাদের মধ্যে রয়েছেন হারমিত সিং। ২০১৩ সালে আইপিএলের দল রাজস্থান রয়্যালসের হয়ে এক মৌসুমে খেলেছিলেন তিনি।

কানাডার বিপক্ষে যুক্তরাষ্ট্রের স্কোয়াড:

মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোন্স (সহ-অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, গজানন্দ সিং, জেসি সিং, সৌরভ নেত্রাভালকার, নিসর্গ প্যাটেল, স্টিভেন টেলর, অ্যান্ড্রিস গাউস, হারমিত সিং, শ্যাডলি ভ্যান শ্যালকউইক, নস্টুশ কেনজিগে, মিলিন্দ কুমার, নীতিশ কুমার, উসমান রফিক । ‍

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ