ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জিলকদ ১৪৪৫

গ্রামটিতে মাত্র ১৯ ভোটার!

প্রকাশনার সময়: ২৯ ডিসেম্বর ২০২১, ১৬:৫০

ভোটার তালিকা অনুযায়ী মাটুয়া গ্রামে পুরুষ ভোটার ১০ আর নারী ভোটার রয়েছেন ৯ জন। গ্রামটির অবস্থান নেত্রকোনার মদন উপজেলার তিয়শ্রী ইউনিয়নে।

স্থানীয়রা জানিয়েছেন, গেজেটভূক্ত ওই গ্রামে মুক্তিযুদ্ধের আগে বেশ কিছু প্রভাবশালী হিন্দু পরিবারের বসবাস ছিল। পরবর্তীতে ১৯৭৬ সালে সেসব পরিবারের অধিকাংশই বাড়ি ছেড়ে স্থায়ীভাবে ঢাকায় চলে যায়। সেই থেকে গ্রামটিতে জনবসতি কমতে শুরু করেছে। এখন এ গ্রামে রয়েছে মাত্র ১৫টি পরিবারের ৫০ জন সদস্য।

সরেজমিন ঘুরে দেখা যায়, মদন উপজেলা সদর থেকে প্রায় ১৩ কিলোমিটার দূরের মাটুয়া গ্রামটির চারদিক ধান ক্ষেত বেষ্টিত। এখানে যোগাযোগের কোনো ভাল রাস্তা না থাকায় ক্ষেতের আইল ধরে হাটতে হয়। বিচ্ছিন্ন এ গ্রামের লোকজন সরকারি প্রায় সুবিধা থেকেই বঞ্চিত। বঞ্চনার কারণে ক্রমান্বয়ে অর্ধশতাধিক ভোটার পাশের ইউনিয়নে গেছে। বর্তমানে এ গ্রামে মাত্র ১৯ ভোটার রয়েছে।

গ্রামের বাসিন্দা হিরণ মিয়া জানান, এ গ্রামের মানুষ প্রায় সবকটি মৌলিক চাহিদা থেকে বঞ্চিত। নির্বাচন এলে গ্রামে প্রার্থীরা এসে সব সমস্যা সমাধানের আশ্বাস দেন। কিন্তু নির্বাচন শেষ হলে তাদের আর খুঁজ মিলে না।

তিয়শ্রী ইউপি চেয়ারম্যান ফখর উদ্দিন আহমেদ জানান, যোগাযোগ বিচ্ছিন্নতার কারণে এ গ্রামের মানুষ সেবা বঞ্চিত। গ্রামটির পাশে ধলাই নদীর ওপর একটি ব্রিজ নির্মাণ করে দিতে পারলে তারা অন্তত যোগাযোগে কিছুটা সহায়তা পেত। ব্রিজটি নির্মাণের জন্য দাবিও জানিয়েছেন তিনি।

মদন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বুলবুল আহমেদ বলেন, শুনেছি গ্রামটি খুবই অবহেলিত। অচিরেই গ্রামটিতে গিয়ে মানুষের সঙ্গে কথা বলে তাদের সমস্যা সাধানের উদ্যোগ নেয়ার চেষ্টা করবেন বলেও জানান ইউএনও।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ