ঢাকা, রোববার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

অনুরোধেও গতি কমায়নি চালক, বাস উল্টে বাবার পর মাকে হারালেন রাসেল

প্রকাশনার সময়: ২৫ এপ্রিল ২০২৪, ১৪:৪৯ | আপডেট: ২৫ এপ্রিল ২০২৪, ১৫:১৭

চিকিৎসার জন্য ভিসা করাতে স্ত্রী-সন্তান নিয়ে গ্রামের বাড়ি বরিশালের বাকেরগঞ্জ যাচ্ছিলেন গোলাম রহমান শিকদার। মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতে কর্মস্থল চট্টগ্রাম থেকে সপরিবারে ইউনিক পরিবহনের বাসে ওঠেন তারা। যাত্রীবাহী এ বাসটি ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের মাদারিপুরের শিবচর এলাকায় পৌঁছালে চালক অত্যন্ত বেপরোয়া গতিতে চালাতে থাকে।

এ সময় চালককে বেপরোয়া গতিতে চালানোর জন্যে নিষেধ করা হলেও তা কানে নেয়নি চালক। বারবার নিষেধ করা সত্ত্বেও না শোনায় চাচাকে ফোন করে অভিযোগ করেন গোলাম রহমানের ছেলে রাসেল। এমনকি রাসেলের চাচার পরামর্শে বাস মালিককে ফোন দিয়েও কোনো লাভ হয়নি।

একপর্যায়ে চালকের এই বেপরোয়াপনায় ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের ডিভাইডারে ধাক্কা লেগে বাসটি উল্টে যায়। এতে ঘটনাস্থলে প্রাণ হারান রাসেলের বাবা গোলাম রহমান। রাসেল ও তার মাসহ অন্তত ১০ যাত্রী গুরুতর আহত হয়ে ভর্তি হন ঢাকা মেডিকেলে। দুর্ঘটনার একদিন পর বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে চিকিৎসাধীন থেকে মারা যান রাসেলের মা, গোলাম রহমানের স্ত্রী শাহনাজ পারভীন।

এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে একটি মামলা করেছেন।

জানা গেছে, ইউনিক পরিবহনের বাসটি শুরু থেকেই দ্রুতগতিতে চলছিল। দুর্ঘটনার পর বাসচালক কৌশলে পালিয়ে যায়। খবর পেয়ে শিবচর হাইওয়ে পুলিশের একটি দল আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

মামলার বাদী ও নিহতের ভাই গোলাম কিবরিয়া বলেন, ‘আমার ভাতিজা রাত ২টার সময় ফোন দিয়েছিল গাড়ি অনেক দ্রুত চালাচ্ছে। আমি তখন বলেছিলাম গারির মালিককে ভয় দেখাতে। তবে কোনো কিছু বলেই লাভ হয়নি। রাত ৪টায় ভাতিজা ফোন দিয়ে বলে- দুর্ঘটনা ঘটেছে, আব্বা আর নেই!’

শিবচর হাইওয়ে থানার এসআই তমাল সরকার বলেন, ‘ধারণা করা হচ্ছে অতিরিক্ত গতির কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। এ ব্যাপারে মামলা হয়েছে।’

বুধবার গোলাম রহমানের নামাজে জানাজা আসর বাদ তার নিজ গ্রাম দিয়াতলিতে অনুষ্ঠিত হয়, পরে তাকে পারিবারিক কবরস্থান দাফন করা হয়। শাহানাজ পারভিনের স্বজনরা ঢাকা মেডিকেলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। খোঁজ নিয়ে জানা গেছে স্বামীর পাশেই শাহনাজ পারভিনের দাফন সম্পন্ন হবে। সরকে প্রাণ কেড়ে নেওয়া গোলাম রহমান সিকদার দম্পতির মৃত্যুতে পুরো এলাকায় শোকের মাতম বইছে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ