ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ক্ষমতা থাকলেই অপব্যবহার করা যায় না: প্রতিমন্ত্রী মহিব

প্রকাশনার সময়: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২২

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিব্বুর রহমান বলেছেন, কাউকে ক্ষমতা দেওয়া এবং নেওয়া সবই উপরওয়ালার হাতে। তবে আল্লহর দয়া এবং শেখ হাসিনার ইচ্ছায় আমি দেশের গুরুত্বপূর্ণ একটা মন্ত্রাণালয়ের দায়িত্ব পেয়েছি। কিন্তু সেই ক্ষমতার অপব্যবহার করা যাবে না।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে পটুয়াখালীর কলাপাড়া উপজেলা ও শহর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের আয়োজিত এক কর্মীসভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এদেশের অসহায় এবং গরিব মানুষের যদি এই ক্ষমতা কাজে না লাগে তাহলে বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্র নায়ক শেখ হাসিনা সন্তুষ্ট থাকবেন না। তাই আমার এলাকার সকল নেতা কর্মীদের প্রতি নির্দেশ থাকবে কোনো মানুষ যাতে আপনাদের মাধ্যমে কোনো কারণে কষ্ট না পায়।

মো. মহিব্বুর রহমান বলেন, যে যাই করেন না কেন একটা কথা সকলের মনে রাখতে হবে যে সবার ওপরে হচ্ছে দল। এই দল যদি না থাকে, তাহলে আমরাও থাকব না। সাধারণ মানুষ আমাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে। সুতারং দলের সুনাম ক্ষুন্ন করা যাবে না। যদি এমনও হয়, ভীষণ ত্যাগী নেতা কিংবা আমার জন্য অনেক শ্রম দিয়েছেন কিন্তু তিনি সন্ত্রাসী অথবা চাঁদাবাজি করছেন তার আমার কাছে কোনো স্থান নেই।

নেতা কর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, রাজনীতিতে সব চেয়ে বড় প্রয়োজন ধৈর্য এবং আদর্শের সাথে অবিচল থাকা। আপনারা যদি ধৈর্য ধরতে পারেন এবং লোভ লালসার ঊর্ধ্বে থেকে শেখ হাসিনার আদর্শকে লালন করে যদি আপনারা এগিয়ে যান, তাহলে অপনারাও একদিন সম্মানিত হবেন। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী সকলের খোঁজখবর রাখেন। তিনি বিভিন্নভাবে বিভিন্ন লোককে সম্মানিত করেন। তাই আপনারাও ধৈর্যচ্যুত হবেন না। বঙ্গবন্ধুর আর্দশ মেনে চলুন, একদিন আপনারাও সম্মানিত হবেন।

সভায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্মল নন্দ্বীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক আবদুল মোতালেব তালুকদার, আওয়ামী লীগ নেতা শহীদুল ইসলাম বিশ্বাস, সৈয়দ নাসীর, অধ্যাপক মঞ্জুরুল আলম, দিদার উদ্দিন আহম্মেদ মাসুমসহ আরও অনেকে।

এসময় ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগসহ বিভিন্ন সংগঠনের শত শত নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ