ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জিলহজ ১৪৪৫

আমিরাতে বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি

প্রকাশনার সময়: ১৯ মে ২০২৪, ১৪:১৮

সংযুক্ত আরব আমিরাতে পেশাজীবী সাংবাদিকদের প্রভাবশালী সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে এনটিভি আমিরাত প্রতিনিধি মামুনুর রশীদ সভাপতি ও একুশে টেলিভিশনের আমিরাত প্রতিনিধি মুহাম্মদ মোরশেদ আলম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার (১৮ মে) বাংলাদেশ সমিতি শারজার নিজস্ব কার্যালয়ে সন্ধ্যা ৭টার দিকে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে প্রধান কমিশনারের দায়িত্ব পালন করেন বাংলাদেশ সমিতি ইউএইর সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন।

সহকারী কমিশনার ছিলেন বাংলাদেশ সমিতি শারজার সভাপতি মুহাম্মদ আবুল বাশার, বাংলাদেশ সমিতি দুবাইয়ের সিনিয়র সহ-সভাপতি ইয়াকুব সৈনিক ও বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়র সহ-সভাপতি মুহাম্মদ আইয়ুব আলী বাবুল।

নির্বাচনে পরিদর্শক ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন ও কনস্যুলেটের প্রেস উইংয়ের প্রধান প্রথম সচিব আরিফুর রহমান।

এর আগে গত ১১ মে আগের কমিটি বিলুপ্তি ঘোষণা করে খোরশেদ আলমকে আহ্বায়ক ও ন ম জিয়াউল হক চৌধুরীকে সদস্য সচিব এবং মেহেদি রুবেল, মোশাররফ হোসেন ও কেএম জাহেদকে সদস্য করে পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাচনী আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

সভাপতি, সাধারণ সম্পাদকসহ মোট ১১টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সিনিয়র সহ-সভাপতি পদে এখন টেলিভিশনের আমিরাত প্রতিনিধি কামরুল হাসান জনি, সহ-সভাপতি পদে দৈনিক বার্তার মুহাম্মদ মোদাচ্ছের শাহ, যুগ্ম সম্পাদক পদে ডেইলি বাংলাদেশের প্রতিনিধি আবদুল্লাহ আল শাহীন, সাংগঠনিক সম্পাদক পদে চ্যানেল ২৪ এর আমিরাত প্রতিনিধি মুহাম্মদ ইশতিয়াক আসিফ, অর্থ সম্পাদক পদে মুহাম্মদ শাহজাহান, দপ্তর সম্পাদক পদে মুহাম্মদ ইয়াছির আরাফাত খোকন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নওশের আলম সুমন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মুহাম্মদ ইরফানুল ইসলাম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মুহাম্মদ নিয়াজ নির্বাচিত হয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠাতা সভাপতি শিবলী আল সাদিক, সাবেক অর্থ সম্পাদক মুহাম্মদ ইসমাঈল, শামসুল হক, খোরশেদুল আলম জাসেদ, আশরাফুল ইসলাম ভূইয়া, শাফায়াত উল্লাহ, আরিফ উল্লাহ সিকদার বাপ্পী, তোফায়েল আহমেদ, মুহাম্মদ মুন্নাসহ অনেকে।

পর্যবেক্ষক দলের প্রধান বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন প্রেসক্লাবের ভূয়সী প্রশংসা করে বলেন, এ নির্বাচন সবার জন্য একটি উদাহরণ হয়ে থাকবে। আমাদের প্রত্যাশা অনুযায়ী আপনারা অসাধারণ একটি নির্বাচন উপহার দিয়েছেন। পাশাপাশি তিনি বিজয়ীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এছাড়াও প্রধান নির্বাচন কমিশনার বাংলাদেশ সমিতি ইউএইয়ের সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন নির্বাচনের নিয়মকানুন ও সুন্দর পরিবেশ বজায় রাখায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আহ্বায়ক কমিটির সদস্যদের অক্লান্ত পরিশ্রম ও নির্বাচন কমিশনারদের সুদক্ষ নেতৃত্বে সুন্দর নির্বাচন উপহার দেওয়ায় প্রেসক্লাবের পক্ষ থেকে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ