ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপির হৃদয়ে পাকিস্তান, চেতনায় পাকিস্তান: কাদের

প্রকাশনার সময়: ২৯ মার্চ ২০২৪, ২০:২৪

‘বিএনপির হৃদয়ে পাকিস্তান, চেতনায় পাকিস্তান’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৯ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি আয়োজিত ঈদ উপহার ও ইফতারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, আজকে বিএনপির চারদিকে অন্ধকার। শেখ হাসিনার উন্নয়ন, মানবতা ও অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপির রাজনীতিকে অন্ধ করে রেখে দিয়েছে। তারা এখান থেকে বের হতে পারছে না। দিনের আলোতে তারা রাতের অন্ধকার দেখে।

‘দিল্লির শাসন মেনে নেওয়ার জন্য পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করিনি’- বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বড় বড় হোটেলে ইফতার পার্টির আয়োজন করে আর আওয়ামী লীগের চরিত্র হনন করে। আসলে বিএনপি পাকিস্তানের সঙ্গে কখনও সম্পর্ক ছিন্ন করেনি। বিএনপির হৃদয়ে পাকিস্তান, চেতনায় পাকিস্তান।

‘বর্তমান সরকার আমলে বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতিত ও নিগৃহীত হয়েছেন’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুলকে বলব- এসব মিথ্যাচার থেকে বিরত থাকুন। ৮০ ভাগ নেতাকর্মী কারা? মির্জা ফখরুল, মির্জা আব্বাস আর আমির খসরুসহ সবাই একে একে জেল থেকে বের হয়ে গেছেন। তাহলে নিগৃহীত কে হচ্ছেন? তাদের তালিকা প্রকাশ্যে দিতে হবে।

তিনি বলেন, বিএনপি অনেক মিথ্যাচার করেছে। তাদের নেতিবাচক রাজনীতি দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। এই রাজনীতি অপ্রাসঙ্গিক হয়ে যাবে, কেউই গ্রহণ করবে না। দিন যত যাচ্ছে বিএনপি তত অপ্রাসঙ্গিক হয়ে পড়ছে, সংকুচিত হয়ে যাচ্ছে। নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ