ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

‘দ্য হান্ড্রেড’ এ দল পেলেন না সাকিব

প্রকাশনার সময়: ২১ মার্চ ২০২৪, ১৭:২৬ | আপডেট: ২১ মার্চ ২০২৪, ১৯:২৪

জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ দ্য হান্ড্রেডের প্লেয়ার ড্রাফটে নাম দিয়েছিলেন সাকিব আল হাসান ও তামিম ইকবালসহ ১৬ বাংলাদেশি ক্রিকেটার। তবে ইংল্যান্ডের জমকালো ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগটির ড্রাফট থেকে কোনো ফ্রাঞ্চাইজি বাংলাদেশের কোনো ক্রিকেটারকে নিয়ে আগ্রহ দেখায়নি।

হানড্রেডের আগামী আসরের ড্রাফটে সাকিবের সঙ্গে তামিম ইকবালসহ নাম লিখিয়েছেন মোট ১৫ বাংলাদেশি ক্রিকেটার। দল পাননি তাদের কেউই।

শুধু সাকিব নন, হান্ড্রেডের এই আসরে দল পাননি অনেক বড় তারকা। তাদের মধ্যে রয়েছেন পাকিস্তানের বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান, নিউজিল্যান্ডের তারকা ব্যাটার কেন উইলিয়ামসন এবং ইংল্যান্ডের জেসন রয় ও মার্ক উড।

বাবর-রিজওয়ান দল না পেলেও পাকিস্তানের দুই তারকা পেসার নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদি দল পেয়েছেন। সর্বোচ্চ ১ লাখ ২৫ পাউন্ডে ডানহাতি পেসার নাসিমকে দলে ভিড়িয়েছে বার্মিংহাম ফিনিক্স। আর ১ লাখ পাউন্ডে শাহিন আফ্রিদিকে কিনে নিয়েছে ওয়েলশ ফায়ার। এছাড়া দল পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া পাকিস্তানি ইমাদ ওয়াসিমও।

এবার হানড্রেডের ড্রাফটে তৃতীয় সর্বোচ্চ দামের ক্যাটাগরিতে (৭৫ হাজার পাউন্ড) নাম লিখিয়েছিলেন সাকিব। ৬০ হাজার পাউন্ড দামের ক্যাটাগরিতে ছিলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল ও ব্যাটার লিটন দাস।

তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম নাম লিখিয়েছিলেন ৫০ হাজার পাউন্ড ক্যাটাগরিতে। এ ছাড়া বাকি ১০ জনের কোনো ভিত্তিমূল্য উল্লেখ ছিল না। এই ক্যাটাগরিতে নাম লিখিয়েছেন- নাসুম আহমেদ, জাকের আলী, তানজিদ হাসান, আফিফ হোসেন, শামীম হোসেন, তাওহিদ হৃদয়, শহিদুল ইসলাম, হাসান মাহমুদ, সৌম্য সরকার ও রনি তালুকদার।

অন্যান্য টুর্নামেন্টের মতো এই টুর্নামেন্টেও কদর ছিল ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের। প্রথম ডাকেই নিকোলাস পুরানকে দলে নিয়েছে সুপারচার্জার্স। এছাড়া দল পেয়েছেন শিমরান হিটমায়ার, আন্দ্রে রাসেল ও কাইরন পোলার্ড।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ