ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জিলকদ ১৪৪৫

হালান্ডের ৫ গোলে কোয়ার্টারে ম্যানসিটি

প্রকাশনার সময়: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৪৯ | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৩০

আলিং হালান্ডের পায়ের জাদু চলছেই। নরওয়েজিয়ান এই ফরোয়ার্ডের পাঁচ গোলে ইংলিশ এফএ কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) কেনিলওয়ার্থ রোডে লুটন টাউনকে ৬-২ গোলের বড় ব্যবধানে হারিয়েছে সিটিজেনরা। হালান্ডের ৫ গোলের চারটিতেই অ্যাসিস্ট করে ম্যাচের পার্শ্ব নায়ক হয়েছেন কেভিন ডি ব্রুইনা।

এদিন ম্যাচজুড়ে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল পেপ গার্দিওলার দল। ম্যাচের চতুর্থ মিনিটেই প্রথম গোলের দেখা পায় সিটি। ডি ব্রুইনার বাড়িয়ে দেওয়া বল বক্সের ভেতরে পেয়ে নিখুঁত ফিনিশিংয়ে জালে জড়ান হালান্ড।

এরপর প্রথম ১৮ মিনিটের মাথায় জোড়া গোল করেন আলিং। ম্যাচের ৪০তম মিনিটে হ্যাটট্রিক তুলে নেন নরওয়ের এই স্ট্রাইকার। এ সময়ে অ্যাসিস্টের হ্যাটট্রিকও পূরণ করেন বেলজিয়ান তারকা ডি ব্রুইনা।

তবে ৪৫তম মিনিটে জর্ডান ক্লার্ক সিটির জাল খুঁজে নিলে ব্যবধান কমে। বার্কলির দেওয়া পাসে গোল করেন তিনি।

এরপর বিরতি থেকে ফিরে ম্যাচের ৫২তম মিনিটে নিজের দ্বিতীয় গোল আদায় করেন এই মিডফিল্ডার। এতে সমতায় ফেরার আশা সঞ্চার করেছিল তারা। কিন্তু ম্যাচের ৫৫ ও ৫৮তম মিনিটে আবারও লুটনের জালে জোড়া আঘাত হানেন হল্যান্ড।

এরপর ম্যাচের ৭২তম মিনিটে মাতেও কোভাসিকের গোলে আরও এগিয়ে যায় ম্যানসিটি। শেষ পর্যন্ত ওই ৬-২ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে গার্দিওলার শিষ্যরা।

এদিকে, পাঁচ গোলের দিনে সিটির জার্সিতে নিজের ৮ম হ্যাটট্রিকে নাম লিখিয়েছেন হালান্ড। একইসঙ্গে প্রিমিয়ার লিগে একাধিক ম্যাচে ৫ গোল করার রেকর্ডও গড়েন তিনি।

এর আগে, গত বছর চ্যাম্পিয়নস লিগে লাইপজিগের বিপক্ষে ৫ গোল করেন নরওয়েজিয়ান এই তারকা।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ