ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

যে কারণে ৮ নম্বরে নামলেন সাকিব

প্রকাশনার সময়: ২৬ জানুয়ারি ২০২৪, ১৯:৩৬

সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বের হওয়ার আগে নাকি সাকিব আল হাসান জিজ্ঞেস করেন, ‘গাড়ি তৈরি তো?’। এমনটাই জানান সেখানকার এক নিরাপত্তারক্ষী।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাতে বিমানবন্দর থেকে বেরিয়ে গাড়ি ধরার তাড়া থাকলেও, পরদিন ব্যাটিংয়ে সাকিব নেমেছেন বেশ দেরি করেই।

শুক্রবার (২৬ জানুয়ারি) খুলনা টাইগার্সের বিপক্ষে ২৮ রানে হেরেছে রংপুর রাইডার্স। এই ম্যাচ খেলতে আগের দিন রাতে ঢাকা থেকে সিলেটে আসেন সাকিব। খুলনার বিপক্ষে ৪ ওভার বল করে ২১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন। পরে ব্যাট হাতে নামেন আট নম্বরে।

খুব একটা সুবিধা করতে পারেননি। ৪ বলে করেন মাত্র ২ রান। বিপিএলে একবারই আট নম্বরে ব্যাট করতে নেমেছিলেন সাকিব। ২০১৬ সালে ঢাকা ডায়নামাইটসের হয়ে রাজশাহী কিংসের বিপক্ষে; সেদিন ৭ বলে ১২ রান করেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কখনো নামেননি সাতের নিচে।

তাহলে, খুলনার বিপক্ষে এদিন কেনো এতো পরে নামলেন সাকিব?

সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের উত্তরে রংপুরের কোচ সোহেল ইসলাম বলেন, ‘আসলে সাকিব আল হাসান আসছে সবে। অনেকদিন ছিল না। আপনারা সবাই জানেন, একটু চোখে সমস্যা আছে। এখান থেকে আসলে বোলিংটা করা যায়, ব্যাটিংটা করতে গেলে কিছু প্রস্তুতির ব্যাপার আছে। যেহেতু ওই প্রস্তুতি নিতে পারেনি, এজন্য আগে ব্যাট করেনি।’

সাকিব আল হাসান চোখের সমস্যায় ভুগছেন গত বিশ্বকাপ থেকেই। যুক্তরাষ্ট্র, লন্ডনের পর বিপিএলের মাঝখানে সবশেষ সিঙ্গাপুরে ডাক্তার দেখান তিনি। কোরিওরেটিনোপ্যাথি রোগের জন্য তার দৃষ্টিশক্তিতে সমস্যা হচ্ছে বলে জানানো হয় বিসিবির পক্ষ থেকে।

এখনও কোনো সমস্যা আছে কিনা- জবাবে সোহেল ইসলাম বলেন, ‘না, সমস্যার কথা বলে নাই। সে কালকে আরও কীভাবে অতিরিক্ত প্রস্তুতি নেওয়া যায়, দ্রুত কীভাবে নিজে ভালো শেপে আসতে পারে, সেই চেষ্টাই করছে।’

রংপুরের কোচ আরও বলেন, ‘আমার সঙ্গে যেটা কথা হয়েছে, কিছুদিন গেলে আস্তে আস্তে...ওর একটু সময় দিতে হবে। কয়েকটা দিন বা সেশন গেলে আস্তে আস্তে স্বাভাবিক অবস্থায় চলে আসবে। এই সময়টা তো দিতেই হবে।’

এদিকে প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ালেও তৃতীয় ম্যাচে সেই কুমিল্লার কাছেই হেরেছে সাকিবের দল রংপুর।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ