ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জিলকদ ১৪৪৫

পিয়নের চাকরি চান পিএইচডিধারী 

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২১, ০৩:৪৬
প্রতীকী ছবি

বেকার সমস্যা প্রকট হয়ে দেখা দিয়েছে ভারতে। দেশটির মধ্যপ্রদেশে মাত্র ১৫টি পদের বিপরীতে ১১ হাজার চাকরিপ্রার্থীর পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।

দেশটির গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, মধ্যপ্রদেশের গোয়ালিয়রে ১৫টি শূন্য পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। এসব পদের মধ্যে ছিল পিয়ন, গাড়িচালক ও ওয়াচম্যান। আর এতে আবেদনকারীর সংখ্যা ১১ হাজার। গত শনি ও রোববার এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে দেখা যায় পরীক্ষাকেন্দ্রের সামনে তরুণ চাকরিপ্রত্যাশীদের ভিড়। চাকরিপ্রার্থীরা যে কেবল মধ্যপ্রদেশের তা নয়, বরং প্রতিবেশী রাজ্য উত্তর প্রদেশ থেকেও এসেছিলেন পরীক্ষায় অংশ নিতে।

প্রতিবেদনে আরো বলা হয়, পরীক্ষায় অংশ নেয়ার জন্য প্রার্থীদের ন্যূনতম যোগ্যতা ছিল দশম শ্রেণি পাস। কিন্তু আবেদনকারীদের মধ্যে অনেকে ছিলেন স্নাতক, স্নাতকোত্তর, ইঞ্জিনিয়ারিং ও এমবিএ পাস। এমনকি দেশটির সিভিল জাজ পদের প্রার্থীরাও এই পিয়ন, গাড়িচালক ও ওয়াচম্যান পদের পরীক্ষা দিতে এসেছিলেন।

এ পরীক্ষায় অংশ নিতে এসেছিলেন অজয় বাঘেল নামের এক প্রার্থী। তিনি বলেন, আমি সায়েন্স গ্র্যাজুয়েট। আমি পিয়ন পদের জন্য আবেদন করেছি। যারা পিএইচডি করেছেন, তাদের অনেকেই এ চাকরির জন্যও আবেদন করেছেন। সূত্র: এনডিটিভি অনলাইন

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ