ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জিলকদ ১৪৪৫

ঢালিউডের সিনেমায় নাসিরুদ্দিন শাহ

প্রকাশনার সময়: ২০ ডিসেম্বর ২০২১, ০৮:৪৭

ঢালিউডের সিনেমায় দেখা যাবে বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহকে। সায়েন্স ফিকশন থ্রিলার ঘরানার সিনেমা ‘প্রজেক্ট অমি’তে সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা অমিত আশরাফ।

জানা যায়, সিনেমাটিতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে নাসিরুদ্দিন শাহকে। এ প্রসঙ্গে অমিত আশরাফ বলেন, ‘সিনেমার গল্প ও চরিত্র দেখে তার বেশ পছন্দ হয়েছে। তিনি শুটিংয়েরও শিডিউল দিয়েছেন। নতুন বছরে শুটিং শুরু করব। এরই মধ্যে বাকি শিল্পীদের চূড়ান্ত করা হবে। বর্তমানে শিল্পী নির্বাচনের জন্য অডিশন চলছে।’ ‘প্রজেক্ট অমি’ সিনেমার গল্প সাজানো হয়েছে ২০৫০ সালকে ঘিরে। একজন হ্যাকার ও একজন ডিজিটাল আর্টিস্ট একটি ভার্চুয়াল আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) রোবট তৈরি করেন। যার নাম অমি। অমি ডার্ক ওয়েবের ভার্চুয়াল সন্ত্রাসীদের সঙ্গে লড়াই করেন। এভাবেই গল্পটি এগিয়ে যাবে।

সিনেমাটি প্রযোজনা করছে বাংলাদেশের কাজী প্রোডাকশনস হাউস ও যুক্তরাজ্যের ব্রিটিশ প্রযোজক জেনি ওয়াকার। উল্লেখ্য, জেনি বিবিসি ও চ্যানেল ফোরের জন্য প্রামাণ্যচিত্রসহ বিভিন্ন প্রযোজনা তৈরি করেছেন।

সিনেমাটির বাংলাদেশি প্রযোজক হিমেল তারিক বলেন, ‘প্রজেক্ট অমি’ সিনেমার জন্য ওপেন কাস্টিংয়ের সুযোগ রয়েছে। কেউ সিনেমাটিতে অভিনয় করতে চাইলে প্রযোজনা প্রতিষ্ঠান অথবা প্রধান সহকারী পরিচালক শেখ আজিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করলেই হবে।’

নির্মাতা অমিত আশরাফ এর আগে ‘উধাও’ নামে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেন। এ ছাড়া ‘কালি’ নামে একটি ওয়েব সিরিজও নির্মাণ করেন এই পরিচালক।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ