ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

লাশের মিছিলে মিলল জবির সাবেক শিক্ষার্থীকে

প্রকাশনার সময়: ০১ মার্চ ২০২৪, ১৩:৫৮ | আপডেট: ০১ মার্চ ২০২৪, ১৪:০৫

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাবেক এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

মো. নুরুল ইসলাম নামের ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সান্ধ্যকালীন এমবিএ ১৩ ব্যাচের (২০১৮ সেশনের) শিক্ষার্থী ছিলেন। তার মরদেহের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র পাওয়া যায়।

বেইলি রোডের দুর্ঘটনায় মো. নুরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ।

জানা যায়, বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে ওই বহুতল ভবনে আগুন লাগে। এরপর ঢাকা মেডিকেলে অ্যাম্বুলেন্সে করে আহত ও মরদেহগুলো নিয়ে যাওয়া হতে থাকে রাত ১২টার আগে থেকে। তবে তাদের মধ্যে বেশিরভাগই ছিলেন মৃত। সেখানেই সারি সারি মরদেহের মধ্যে বন্ধুরা খুঁজে পান নুরুল ইসলামকে। কাঁদতে কাঁদতে তারা ছোটাছুটি করছিলেন, চেষ্টা করছিলেন রাতের মধ্যে মরদেহ গ্রামের বাড়িতে পাঠাতে।

এ বিষয়ে জবির ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মহিউদ্দিন বলেন, নুরুল ইসলাম আমার সরাসরি ছাত্র ছিলেন। তার এমন মৃত্যুতে আমি মর্মাহত। মুহূর্তের মধ্যেই যেন তাজা প্রাণ ঝরে গেলো। নুরুল ইসলামের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে ম্যানেজমেন্ট স্টাডিজ পরিবার গভীরভাবে শোকাহত।

এদিকে, বেইলি রোডের ওই বহুতল ভবনে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৪৬ জনে পৌঁছেছে। গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন আরও ২২ জন। এ ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

যে ভবনে আগুন লাগে, সেটি আটতলা ভবন। ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামের একটি খাবারের দোকান রয়েছে। তৃতীয় তলায় একটি পোশাকের দোকান ছাড়া ওপরের তলাগুলোতেও রয়েছে খাবারের দোকান। প্রতিদিন সন্ধ্যার পর থেকে খাবারের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় জমতো।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ