ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

এ প্রজন্মের শিশুরা অনেক ভাগ্যবান : উপাচার্য ড. সৌমিত্র শেখর

প্রকাশনার সময়: ০১ জানুয়ারি ২০২৪, ১৭:১৩

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, এই সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন বছরের প্রথম দিনে শিশুদের হাতে বই উপহার দিয়েছেন যাতে পড়াশোনাতে কোনো বিঘ্ন না ঘটে। আমরা যখন ছাত্র ছিলাম তখন এ রকম ছাত্রবান্ধব রাষ্ট্রপ্রধান ছিলেন না। সেদিক থেকে এ প্রজন্মের শিশুরা অনেক ভাগ্যবান।

সোমবার (১ জানুয়ারি) সকালে কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুল আয়োজিত পাঠ্যপুস্তক বিতরণ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, আমরা যখন ছোট ছিলাম তখন ১ তারিখে বই পাইনি। সেগুলো পুরোনো কিনতে হয়েছে। কখনো নতুন কিনতে হয়েছে। কিন্তু এখন ফ্রিতে একেবারে নতুন বই দেওয়া হচ্ছে। বইগুলো দেখতেও খুব সুন্দর। বইগুলো সুন্দর করে লেখা হয়েছে। বইয়ের ভেতরে ঘটনাগুলো নতুন করে বিন্যাস করা হয়েছে।

কোমলমতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, তোমাদেরকে দেশপ্রেমী হতে হবে। দেশের মানুষ ও প্রকৃতিকে ভালোবাসতে হবে। জাতীয় সঙ্গীত, বাংলাদেশের জাতির পিতা, জাতীয় পতাকাকে সবসময় অন্তরে লালন করতে হবে।

উল্লেখ্য, স্কুল পরিচালনা কমিটির সভাপতি সহযোগী অধ্যাপক নগরবাসী বর্মণের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান। শুভেচ্ছা বক্তব্য দেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর।

এ সময় ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ, স্কুলের প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মাসুম হাওলাদার।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ