ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

গণিতে ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২১, ১০:৫৯

এসএএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে। সেই ফলাফলে সুইটি খাতুন গণিতে ফেল করেন। মানতে পারেনি ফলাফল। অবশেষে বৃহস্পতিবার রাতে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন সুইটি খাতুন।

রাজশাহীর চারঘাট উপজেলার ইউসুফপুর ইউনিয়নের বেলঘরিয়া পূর্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। তার বাবার নাম লিটন আলী। সুইটি বেলঘরিয়া আব্দুস সাত্তার উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ছিলেন। পরীক্ষার ফলাফল জানার পর বৃহস্পতিবার রাতে নিজ ঘরের তীরের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে ওই স্কুলছাত্রী।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক রবিউল ইসলাম জানান, চলতি বছর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ঘোষিত ফলাফলে সুইটি খাতুন অন্যান্য বিষয়ে পাস করলেও গণিতে ফেল করেছেন। পরীক্ষায় ফেল করার অপমান সইতে না পেরে ক্ষোভ ও দুঃখে বাড়িতে নিজকক্ষে রশি দিয়ে গলায় ফাঁস দেন। বাড়ির লোকজন বিষয়টি আঁচ করতে পেরে দ্রুত তাকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যান। কিন্তু চিকিৎসক জানান তার কাছে পৌছার আগেই সুইটির মৃত্যু হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, মেয়েটি লেখা-পড়ায় অনেক ভালো ছিলো। কিন্তু এক বিষয়ে ফেল করায় সে আত্মহত্যা করেছে। ঘটনাটি চরম কষ্টকর।

রাজশাহীর কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছিদ্দিকুর রহমান জানান, এসএসসি পরীক্ষায় গণিতে ফেল করায় সুইটির নামের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই নিহতের মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ