ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

নওগাঁয় চলছে ১৪৪ ধারা, বিএনপির সমাবেশ স্থগিত

প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২১, ০৯:২৩

প্রশাসনের অনুমতি না পেয়ে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) নওগাঁয় জেলা বিএনপির সমাবেশ স্থগিত করা হয়েছে। সোমবার (২৭ ডিসেম্বর) রাত সাড়ে ১১ টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএনপির আহ্বায়ক মাষ্টার হাফিজুর রহমান।

এসময় তিনি বলেন, কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আজ শহরের নওজোয়ান মাঠে সমাবেশের অনুমতি চাওয়া হয়েছিল প্রশাসনের কাছে। কিন্তু প্রশাসন আমাদের অনুমতি দেয়নি। অনুমতির বিষয়ে প্রশাসনের সঙ্গে একাধিকবার যোগাযোগ করেও কোনো রকম সাহায্য মেলেনি। ফলে সমাবেশ আপাতত স্থগিত করা হয়েছে।

এর আগে একই মাঠে একই স্থানে যুবলীগ ও ছাত্রলীগও কর্মসূচি ঘোষণা করলে জেলা প্রশাসক সোমবার ২৭ ডিসেম্বর বিকেল ৩টা থেকে আগামী ২৯ তারিখ বিকেল ৩টা পর্যন্ত নওগাঁ পৌর এলাকায় ১৪৪ ধরা জারি করে। পৌরসভা এলাকায় ৫ বা ততোধিক ব্যক্তির সভা, সমাবেশ ও মিছিল মিটিং নিষিদ্ধ করে।

তবে পৌর এলাকার বাহিরে সমাবেশ করার কথা জানান জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায়। তিনি বলেন-সম্প্রতি বিএনপির নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার মুক্তি এবং চিকিৎসার দাবিকে ইস্যু করে দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হেয় প্রতিপন্ন করে নানা ধরনের উস্কানিমূলক বক্তব্য রাখছে। আর তাই আমরা এসব অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে শহরের নওজোয়ান মাঠে বিক্ষোভ সমাবেশ ডেকেছিলাম। কিন্তু প্রশাসন ১৪৪ ধারা জারি করার কারণে আমাদের কর্মসূচি পৌর এলাকাতে স্থগিত করা হয়েছে। তবে অন্যত্র কর্মসূচি গ্রহণের পরিকল্পনা করা হচ্ছে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান শিউল বলেন, বিএনপির অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে আমরা আমাদের নির্ধারিত সমাবেশ করবো। তবে পৌর এলাকার বাহিরে।

১৪৪ ধারার বিষয়ে নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুয়েল জানান, ১৪৪ ধারাকে ঘিরে বাড়তি সর্তকতা নিয়েছে পুলিশ। পৌর এলাকায় কেউ যেন সভা সমাবেশ করতে না পারে সেদিকে শতভাগ নজরদারি থাকবে পুলিশের। কেউ যদি আইন ভঙ্গ করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ