ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জিলকদ ১৪৪৫
একই স্থানে বিএনপি ও যুবলীগের সমাবেশ

ফেনীতে ১৪৪ ধারা জারি

প্রকাশনার সময়: ২৯ ডিসেম্বর ২০২১, ০২:০০
সংগৃহীত ছবি

ফেনী শহ‌রের ওয়াপদা মাঠে জেলা বিএনপির পূর্ব ঘো‌ষিত মহাসমা‌বেশ স্থ‌লে জেলা যুবলীগ পাল্টা সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার রাতে এই তথ্য গণমাধ্যমকে জানিয়েছেন জেলা প্রশাসক ও জেলা ম‌্যা‌জি‌স্ট্রেট আবু সেলিম মাহমুদ উল হাসান। ঘোষণা অনুযায়ী বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই ১৪৪ ধারা বলবৎ থাকবে।

জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল জানান, বিগত দুই সপ্তাহ ধরে ফেনীতে বিএনপির জনসভার প্রচারণা চলছে। জেলা প্রশাসকের নিকট বিএনপির পক্ষ থেকে লিখিত আবেদন দিয়ে ভ্যেনুতে জনসভা করার অনুমতি চাওয়া হয়েছে। সর্বশেষ রোববার রাতে ফেনীর ওয়াপদা মাঠে জনসভার জন্য আমরা মৌখিক অনুমতি লাভ করি। কিন্তু ওই মুহুর্তে বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়ায় ফেনীর মানুষ শোকাহত হয়। এছাড়াও মঙ্গলবার বিকালে সে সময়ে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা; সে সময়েই জয়নাল হাজারীর জানাজার সময় নির্ধারিত হয়। তাই মানবিক কারণে বিএনপির কর্মসূচি স্থগিত করে মঙ্গলবার বিকালে একই স্থানে জনসভা করার সিদ্ধান্ত ঘোষণা করা হয়। সে আলোকে বিকাল থেকেই দলীয় নেতাকর্মীরা ওয়াপদা মাঠে মঞ্চ তৈরীর কাজ শুরু করে। এমন সময়ে আকস্মিকভাবে জেলা যুবলীগের পক্ষ থেকে ওই স্থানে কর্মী সমাবেশের ঘোষণা করায় আমরা হতভম্ভ। এ ঘোষণায় দলীয় নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও হতাশা ছড়িয়ে পড়েছে।

ফেনী জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতন জানান, ওয়াপদা মাঠে বিএনপির জনসভা ছিলো সেটি আমরা জানতাম না। সেখানে যুবলীগ ও ছাত্রলীগের পূর্ব নির্ধারিত কর্মী সমাবেশ ছিলো।

ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দিন জানান, ফেনীর ওই মাঠে বিএনপি বা যুবলীগের সমাবেশের বিষয়ে আমরা অবহিত নই। পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণার পর আমরা বিভিন্ন মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। এবিষয়ে ঊর্ধ্বতনদের নির্দেশনা মোতাবেক আইনগত পদক্ষেপ নেয়া হবে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ