ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

রাজশাহীর পদ্মাপাড়ে যুক্ত হলো বিচ বাইক

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২১, ২০:১৫

রাজশাহী মহানগরীর পদ্মাপাড়ের বিনোদন কেন্দ্রকে ঢেলে সাজাতে বিচ বাইক ও বিচ চেয়ার যুক্ত করা হয়েছে। শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেলে লালনশাহ পার্ক, মুক্তমঞ্চ সংলগ্ন চরে ২টি বিচ বাইক ও ১০টি বিচ চেয়ারের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এ. এইচ. এম খায়রুজ্জামান লিটন বলেন, ‘রাজশাহীকে পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে পদ্মাপাড়কে ঘিরে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিচ বাইক ও বিচ চেয়ার চালু পদ্মাপাড়ের বিনোদনের একটি অনন্য মাত্রা যোগ হলো। এটি সূচনা মাত্র। পদ্মাপাড়ে বিনোদন কেন্দ্রের উন্নয়নে বিভিন্ন উন্নয়ন কাজ চলমান আছে। পদ্মায় জেগে ওঠা ৮ কিলোমিটার র্দৈঘ্য ও ৫০০ মিটার প্রশস্ত চরে রিভার সিটি গড়ে তোলার পরিকল্পনা করা হয়েছে। রিভার সিটির ডিজাইন প্রণয়ণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অনুমোদন দিলে এর কাজ শুরু করা হবে।’

মেয়র আরো বলেন, পদ্মাপাড়কে এমনভাবে তৈরি করা হবে যাতে, চট্টগ্রাম, কক্সবাজারের ন্যায় রাজশাহীর পদ্মাপাড়ে ঘুরতে আসেন দেশি-বিদেশী পর্যটকরা। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আগামীতে নদীতে স্পিড বোর্ড চালুসহ বহুমাত্রিক বিনোদন ব্যবস্থার পরিকল্পনা রয়েছে। এসব কাজে নগরবাসীর সহযোগিতা কামনা করছি।

রাজশাহী সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির অন্যতম সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা প্রমুখ।

উল্লেখ্য, সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় এই বিচ বাইক ও বিচ চেয়ার পরিচালনা করা হবে। এতে এক রাউন্ড বিচ বাইক ব্যবহারে প্রতিজন ৫০টাকা এবং বিচ চেয়ার ব্যবহারে ঘন্টায় ২০টা প্রদান করতে হবে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ