ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

গাইবান্ধায় গৃহবধূ হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২১, ১৭:৩৭

গাইবান্ধার সুন্দরগঞ্জে ছুরিকাঘাতে রুজিনা বেগম (৩৫) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে সবুজ ফকির নামে এক যুবকের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালত। বুধবার দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালত এর বিচারক দিলীপ কুমার ভৌমিক এই রায় প্রদান করেন।

সবুজ ফকির (২৪) সুন্দরগঞ্জ উপজেলার লিটন মোড় এলাকার শাহজাহান ফকিরের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালে টাকা লেনদেনের বিষয়কে কেন্দ্র করে রুজিনা বেগম ইউনিয়ন পরিষদে অভিযোগ দেন স্থানীয় সবুজ ফকিরের বিরুদ্ধে। ২০১৮ সালের ৯ এপ্রিল দুপুরে ইউনিয়ন পরিষদে ইউপি সদস্যের সামনে শালিস হলে রুজিনা ও সবুজ ফকিরের কথা কাটাকাটি হয়। শালিস শেষে বাড়ী ফেরার পথে পূর্ব থেকে ওঁৎপেতে থাকা আসামী সবুজ ফকির রুজিনার পথরোধ করে এবং আবারও কথা কাটাকটির সৃষ্টি হয়। এক পর্যায়ে সবুজ ফকির ছুরিকাঘাত করে রুজিনা বেগমকে। এসময় তার ডাকচিৎকারে এলাকাবাসী ও পরিবারের লোকজন এসে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।

চিকিৎসারত অবস্থায় পরের দিন ১০ এপ্রিল সন্ধ্যায় মৃত্যু হয় রুজিনার। এ ঘটনায় রুজিনার স্বামী জহুরুল ইসলাম বাদী হয়ে ১১এপ্রিল সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পাবলিক প্রসিকিউটর) ফারুক আহম্মেদ প্রিন্স নয়া শতাব্দীকে জানান, ‘এ ঘটনায় সাক্ষ্যগ্রহণের পর আদালত সঠিক রায় দিয়েছেন। এ রায়ে বাদি পক্ষ সন্তুষ্ট।’

এদিকে আসামি পক্ষের আইনজীবী এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ