ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ২ জিলকদ ১৪৪৫

তারাবি শেষে ডেকে নিয়ে ছাত্রলীগ নেতাকে খুন, গ্রেপ্তার ৩

প্রকাশনার সময়: ১৯ মার্চ ২০২৪, ১৯:৩৯

টাঙ্গাইলের নাগরপুরে পূর্ব শত্রুতার জেরে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ খান ঝলককে (২৪) কুপিয়ে হত্যা করা হয়েছে। সোমবার গভীর রাতে উপজেলার সলিমাবাদ ইউনিয়নের সলিমাবাদ মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত জাহিদ খান ঝলক ওই গ্রামের শামিনুর খানের ছেলে এবং সরকারি মাওলানা মোহম্মদ আলী কলেজের অনার্স (সম্মান) ৩য় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে পুলিশ রাতেই তিনজনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতরা হলেন- সলিমাবাদ গ্রামের রফিকুল ইসলামের দুই ছেলে রানা (২২) ও জিহাদ (১৯) এবং একই গ্রামের জহের আলীর ছেলে ইমন (১৯)।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, তারাবির নামাজ পড়ার জন্য জাহিদ খান ঝলক বাড়ির পাশের মসজিদে যান। নামাজ আংশিক পড়ে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে আগে থেকে ওঁৎ পেতে থাকা রানা, জিহাদ ও ইমনসহ আরও ১০/১২ জন মিলে তাকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রেখে যায়।

নিহতের ভাই পিয়াল হাসান পলক বলেন, তারাবির নামাজ শেষে মসজিদ থেকে বের হলে নারী ও শিশুদের চিৎকারের শব্দ শুনতে পাই। পরে ঘটনাস্থলে পৌঁছে দেখি আমার ভাই ঝলককে সন্ত্রাসীরা কুপিয়ে ফেলে রেখে গেছে। এসময় প্রতিবেশী ও স্থানীয়দের সহযোগীতায় ঘটনাস্থল থেকে ঝলককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. ইসরাত জাহান ইমা বলেন, হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয় বলে প্রাথমিকভাবে ধারণা করছি।

এ বিষয়ে নাগরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) হাসান জাহিদ বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িত ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকীদের শনাক্ত ও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

নিহতের শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের চিহ্ন রয়েছে জানিয়ে ওসি আরও বলেন, এ ঘটনায় নিহতের বাবা শামিনুর খান বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে ও ৫/৬ জনকে অজ্ঞাতনামা রেখে হত্যা মামলা দায়ের করেছেন।

এদিকে, হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি আজিম হোসেন রতন বলেন, নিহত ঝলক উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি অত্যন্ত মেধাবী ও পরিশ্রমি ছাত্র নেতা ছিলেন। সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ