ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ২ জিলকদ ১৪৪৫

শ্রীপুরে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারকে সংবর্ধনা

প্রকাশনার সময়: ২৬ মার্চ ২০২৪, ১৫:২২

গাজীপুরের শ্রীপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দিয়েছে শ্রীপুর উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে উপজেলা পরিষদ চত্বরে প্রশাসনের আয়োজনে নির্বাহী কর্মকর্তা শোভন রাংসার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমান আলী টুসি এমপি।

এসময় প্রতিমন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসাবে অন্য কোনো জায়গার চেয়ে আমার আব্বার সঙ্গে যাঁরা যুদ্ধ করেছেন, তাঁদের সঙ্গে দেখা করাটাই বড় দায়িত্ব মনে করছি। সেই উপলব্ধি থেকেই আজকে আপনাদের কাছে এসেছি, অনেক রাষ্ট্রীয় প্রোগ্রাম থাকার পরও।

বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্য করে টুসি বলেন, কোনো কিছু দিয়ে আপনাদের ঋণ শোধ করা যাবে না। যারা মা-বাবা হারিয়েছেন, যারা শহিদ পরিবার, তাদেরও কোনো কিছু দিয়ে ক্ষতি পূরণ করতে পারবো না।

তিনি আরও বলেন, আমার বাবা রহমত আলী বীর মুক্তিযোদ্ধাদের জন্য কল্যাণ ট্রাস্ট গঠন করে দিয়ে গেছেন। সেই ট্রাস্টে ব্যক্তিগত তহবিল থেকে অনুদান দেবো। যাতে করে আপনাদের পরবর্তী প্রজন্ম এটার সুফল ভোগ করতে পারে।

প্রতিমন্ত্রী এসময় বঙ্গবন্ধুর আদর্শকে মেনে বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন্য সবার প্রতি উদাত্ত আহ্বান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রীর একান্ত সচিব মুক্তার হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. মো. সামসুল আলম প্রধান, পৌর মেয়র মো. আনিছুর রহমান আনিস, শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল হক, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুল জলিল, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান, সহকারী কমিশনার (ভূমি) আল-মামুন প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের হাতে অর্থ সহয়তা তুলে দেন এবং কল্যাণ ট্রাস্টে প্রতিমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে পাঁচ লাখ টাকা অনুদান দেন।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ