ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জিলকদ ১৪৪৫

অশ্রুসিক্ত নয়নে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়

প্রকাশনার সময়: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৫৯

পটুয়াখালীর দশমিনায় বড় গোপালদী মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বিদ্যালয় মাঠে চলতি বছরের বিদায়ী ছাত্র-ছাত্রীদের নিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুহাম্মদ আবু হানিফের সভাপতিত্বে এই দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মো. লুৎফর রহমান সেলিম এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামচুন্নাহার খান ডলি।

এছাড়াও উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সেলিম মিয়া, বেতাগীসানকিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান ঝন্টু, সাবেক সহকারী প্রধান শিক্ষক সরল কুমার দেবনাথ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরকান, সহকারী প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম, সিনিয়র শিক্ষক উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. আহাম্মেদ ইব্রাহিম অরবিলসহ বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ বিভিন্ন পর্যায়ের অতিথিরা।

এ সময় প্রধান শিক্ষক মো. ফরকান বলেন, অশ্রুসিক্ত নয়নে প্রিয় শিক্ষার্থীদের চলে যাওয়ার দৃশ্য আমার বুকটাকে ভারী করে তুলেছে। শিক্ষকতা ও ছাত্রজীবনের এ দৃশ্যটাই আমার কাছে সবচেয়ে করুন, মর্মস্পর্শী ও বেদনাদায়ক। ওরা চলে যায়, আমরা থেকে যাই। এভাবেই একদিন সবাই চলে যাবে দূরে। যেখান থেকে আর কেউ আজকের এই পর্যায়ে ফিরে আসবে না। এরই নাম স্কুলজীবন।

পরিশেষে মহান স্রষ্টার কাছে প্রার্থনা জানিয়ে প্রধান শিক্ষক বলেন, তোমাদের দুনিয়া এবং আখিরাতের জীবন হোক ফুলের মত সুন্দর, পবিত্র এবং কল্যাণময়।

এর আগে কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মধ্যে দিয়ে তিন দিনব্যাপী বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরুস্কার বিতরণী ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়।

নয়াশতাব্দী/টিএ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ