ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

উখিয়ায় আরসার আস্তানায় অভিযান, অস্ত্রসহ গ্রেফতার ৩

প্রকাশনার সময়: ২৫ জানুয়ারি ২০২৪, ২১:৩৭

কক্সবাজারের উখিয়ার সন্ত্রাসী গোষ্ঠী আরসার আস্তানায় অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় দেশি-বিদেশি ২২টি অস্ত্র, চারটি মাইন, একে ৪৭ সহ বিভিন্ন অস্ত্রের ১০০ রাউন্ড গুলি ও সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ভোর থেকে দুপুর পর্যন্ত উপজেলার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিমে লাল পাহাড়ে আস্তানায় এ অভিযান চালানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মো. উসমান, নেছার আহমদ ও মো. ইমান। তারা উখিয়ার বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা ও আরসার বিভিন্ন দায়িত্বে রয়েছেন।

র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচএম সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, লাল পাহাড়ে আরসা সন্ত্রাসীদের অবস্থানের খবর পেয়ে অভিযানে নামে র‌্যাব। পুরো পাহাড় ঘিরে ফেলা হয়। কিন্তু র‌্যাবের অবস্থান টের পেয়ে পালিয়ে যায় অনেকেই। এসময় উসমান, নেছার ও ইমানকে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় দেশি-বিদেশি ২২টি অস্ত্র, ১০০ রাউন্ড গুলি, চারটি মাইন, মাইন তৈরির সরঞ্জাম ও গোলাবারুদ।

তিনি আরও বলেন, আরসার শীর্ষ গান কমান্ডার উসমান, মাইন তৈরিতে পারদর্শী নেছার ও ইমান গুলি চালাতে পারদর্শী। তিনজনই দিনে অবস্থান করে লাল পাহাড়ের আস্তানায়। যেখানে ছিল দেশি-বিদেশি অস্ত্র, গুলি ও মাইন। যা নিয়ে রাতে ক্যাম্পে হামলা করে বলে স্বীকার করেছে তারা। আরসা প্রধান আতাউল্লাহর নির্দেশে ক্যাম্পে গড়ে তোলা হয় ১২টি গান গ্রুপ। যারা ক্যাম্পে নাশকতা করছে। এ ব্যাপারে মামলা করে গ্রেফতারদের উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

গত বছর কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ক্যাম্পগুলো থেকে সন্ত্রাসী সংগঠন আরসার ৮৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ