ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বনবিট কর্মকর্তা সজলের হত্যার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশনার সময়: ০১ এপ্রিল ২০২৪, ১৯:২৫

কক্সবাজারের উখিয়ার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় বন রক্ষায় অভিযান চালাতে গিয়ে মাটি পাচারকারীদের ডাম্পারের (মিনি ট্রাক) চাপায় খুন হওয়া বনবিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজলের হত্যার প্রতিবাদে ও দ্রুত সময়ে দোষীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১ এপিল) বিকেলে বান্দরবান বনবিভাগের আয়োজনে বান্দরবান প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় প্ল্যাকার্ড ও ব্যানার হাতে নিয়ে বান্দরবানের বিভিন্ন রেঞ্জের বন কর্মকর্তা ও বনরক্ষীরা অংশগ্রহণ করেন। বনবিট কর্মকর্তারা সাজ্জাদুজ্জামানের হত্যার তীব্র প্রতিবাদ জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, হরিণমারা পাহাড় কেটে ডাম্পারে ভরে বালু পাচারের সংবাদ পেয়ে সাজ্জাদুজ্জামান দায়িত্ব পালনের জন্য ঘটনাস্থলে গেলে বালু পাচারকারীরা ডাম্পার দিয়ে মোটরসাইকেল আরোহী সাজ্জাদ ও আলীকে চাপা দিয়ে পালিয়ে যায়। এ সময় মাথা ফেটে অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই মারা যান বনবিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান।

বক্তারা আরও বলেন, এই ঘটনার পর বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থেকে ওই ডাম্পারটি আটক করেছে জনতা। তবে চালক ও সহকারী এখনো পলাতক রয়েছে। তাদের দ্রুত সময়ে গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানান মানববন্ধনে উপস্থিত বনকর্মকর্তারা।

এ সময় বান্দরবান বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা সুলতান মাহমুদ হাওলাদার, পাল্পউড প্ল্যান্টেশন বিভাগের রেঞ্জ কর্মকর্তা অভিজিত কুমার বড়ুয়া, কেচলং রেঞ্জ কর্মকর্তা জুয়েল চৌধুরীসহ বান্দরবান বন বিভাগের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

রোববার (৩১ মার্চ) ভোর রাত সাড়ে ৩টার দিকে কক্সবাজারের উখিয়ার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় বন রক্ষায় অভিযান চালাতে গিয়ে মাটি পাচারকারীদের ডাম্পারের চাপায় নির্মমভাবে খুন হন সাজ্জাদুজ্জামান সজল।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ