ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জিলকদ ১৪৪৫

বন কর্মকর্তা সজল হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তি দাবি

প্রকাশনার সময়: ০৪ এপ্রিল ২০২৪, ১৬:০৩

কক্সবাজারের উখিয়ায় বন বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজল হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার এবং সর্বোচ্চ শাস্তির দাবিতে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি ক্লাব আয়োজিত এ মানববন্ধনে অংশ নেন ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থী এবং ক্লাবটির সদস্যরা।

ক্লাবটির সাধারণ সম্পাদক একরামুল হকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রধান অধ্যাপক ড. রুমানা রানা, খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম ফিরোজ, ক্লাবটির উপদেষ্টা অধ্যাপক ড. নাজমুস সাদাত এবং সহযোগী অধ্যাপক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী।

মানববন্ধনে হত্যার বিচার দাবির পাশাপাশি কর্মকর্তাদের নিরাপত্তা নিশ্চিতেরও দাবি জানান বক্তারা। এ ছাড়া নিহত সজলের পরিবারকে সহযোগিতার দাবি জানানো হয়।

বক্তারা বলেন, চাকরির শুরু থেকেই নৈতিকতার সঙ্গে দায়িত্ব পালন করতেন বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজল। জীবনের ঝুঁকি নিয়ে রাত-বিরাতে অভিযান চালাতে পিছপা হতেন না তিনি। উখিয়ায় মাত্র কয়েক মাসের পোস্টিংয়ে কয়েক ডজন মাটিভর্তি ডাম্পার জব্দ করে সজল। সেজন্যই হয়তো তাকে হত্যার পরিকল্পনা করে পাহাড় খেকো চক্রের দল।

সংগঠনটির সাধারণ সম্পাদক একরামুল হক বলেন, বন বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজলের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। উখিয়ার হরিণমারা এলাকায় তাকে ডাম্পার চাপা দিয়ে হত্যা করেছে পাহাড় খেকো দুর্বৃত্তরা। এমন মৃত্যু মেনে নেওয়া খুবই কঠিন। আমরা অতি দ্রুত খুনিদের সঠিক বিচার চাই। পাশাপাশি বনকর্মীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানাই।

বন বিভাগ সূত্রে জানা যায়, গত শনিবার গভীর রাতে উখিয়ার হরিণমারা এলাকায় পাহাড় কেটে ডাম্প ট্রাকে করে মাটি পাচার করা হচ্ছিল। খবর পেয়ে মোটরসাইকেলে করে সাজ্জাদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শনে যান। এ সময় পাহাড় কেটে মাটি পাচার কাজে ব্যবহৃত একটি ডাম্পার তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে তিনি ঘটনাস্থলেই প্রাণ হারায়।

নয়াশতাব্দী/এনএইচ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ