ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বাণিজ্য মেলা স্পেশাল সার্ভিসে ৩০ বাস

প্রকাশনার সময়: ২৯ ডিসেম্বর ২০২১, ০৯:১৭

প্রথমবারের মতো রাজধানীর পূর্বাচলে বসছে ২০২২ সালের বাণিজ্য মেলা। নবনির্মিত ‘বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে আগামী ১ জানুয়ারি থেকে শুরু হবে এ মেলা।

আগতদের সুবিধার্থে কুড়িল ফ্লাইওভার থেকে মেলা পর্যন্ত চলবে বিআরটিসির বাস। এসব বাসের ন্যূনতম একটা ভাড়া নির্ধারণ করা হবে। এতে সহজেই কুড়িল ফ্লাইওভারের নিচ থেকে মেলায় যেতে পারবেন দর্শনার্থীরা।

কুড়িল থেকে বাণিজ্য মেলা প্রাঙ্গণে গিয়ে দেখা গেছে, কুড়িল ফ্লাইওভার থেকে মেলা প্রাঙ্গণের দূরত্ব অনেক। তবে যাতায়াতের জন্য যানবাহনের সংখ্যা কম। কুড়িল থেকে গাউছিয়া পর্যন্ত কিছু বিআরটিসি বাস চলাচল করলেও তা পর্যাপ্ত নয়। ফলে মেলা প্রাঙ্গণে যাতায়াত কষ্টসাধ্য জনসাধারণের জন্য।

সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে বাণিজ্যমেলাকে কেন্দ্র করে কুড়িল ফ্লাইওভার থেকে পূর্বাচলের মেলাকেন্দ্রে বিআরটিসির বাস চলাচলের উদ্যোগ নেয়া হয়। মেলা কর্তৃপক্ষ জানিয়েছে, মাসব্যাপী এ রুটে বিআরটিসির ৩০টি বাস চলাচলের জন্য চিঠি দিয়েছিলে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

পরে বিটিআরসির পক্ষ থেকে অনুমোদন দেয়া হয়। ইপিবির সচিব ও মেলার পরিচালক ইফতেখার আহমেদ চৌধুরী বলেন, মেলাকে কেন্দ্র করে বিআরটিসির ৩০টি বাস থাকবে। বিআরটিসির চেয়ারম্যান বলেছেন প্রয়োজনে বাসের সংখ্যা বাড়ানো হবে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ