ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বাস সরাতে গিয়ে দুই মৃত্যু: সেই পুলিশের বিরুদ্ধে মামলা

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২১, ১৭:০০ | আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১, ১৭:৩৬

রাজধানীর গুলিস্তানে দুর্ঘটনাকবলিত বাস সরাতে গিয়ে পুনরায় দুর্ঘটনায় দুইজনের মৃত্যুর ঘটনায় সেই পুলিশ সদস্য এমদাদুল হকের বিরুদ্ধে মামলা হয়েছে।

শুক্রবার (৩১ ডিসেম্বর) সকালে ডিএমপির পল্টন থানায় মামলাটি হয়। এমদাদুল হক ডিএমপিতে পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হিসেবে কর্মরত ছিলেন।

গতকাল বৃহস্পতিবার বিকাল চারটার দিকে গুলিস্তানের সার্জেন্ট আহাদ পুলিশ বক্সের সামনের সড়কে দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রপ্রবাসী শুকুর মাহমুদ বাবুল ও রাইসুল কবির তুষার নিহত হন। এই ঘটনায় তুষারের বাবা আজ সকালে বাদী হয়ে পল্টন থানায় মামলাটি করেন।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সালাহ উদ্দিন মিয়া বলেন, ‘ওই ঘটনায় নিহত তুষারের বাবা কামাল উদ্দিন বাদী হয়ে সড়ক পরিবহন আইনের ৯৮ ও ১০৫ ধারায় একটি মামলা করেছেন। দুর্ঘটনায় কবলিত বাসটি সরাতে গিয়ে এএসআই এমদাদুল হক পরের দুর্ঘটনাটা ঘটায়। ওই মামলায় এমদাদুলকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।’

তুষারের সহকর্মী জাহিদুল ইসলাম হাসপাতালে সাংবাদিকদের জানান, তুষার ড্রিম প্লাস ইন্টারন্যাশনাল নামে গার্মেন্টস এক্সেসরিজ প্রতিষ্ঠান কমার্শিয়াল সেকশনে চাকরি করতেন। বৃহস্পতিবার দুপুরে পল্টনের অফিস থেকে অফিসিয়াল কাজে সদরঘাট গিয়েছিলেন। সেখান থেকে অফিসে ফেরার পথে গুলিস্তানে সড়ক দুর্ঘটনার শিকার হন। তুষারের বাসা পশ্চিম জুরাইনের খন্দকার রোডে।

নিহত অপর ব্যক্তি শুকুরের বড় ভাই গোলাম মোস্তফা সাংবাদিকদের জানান, নারায়ণগঞ্জে বাসা থেকে সকালে ঢাকায় ব্যক্তিগত কাজে এসেছিলেন গুলিস্তানে। ১৯৮৭ সাল থেকে যুক্তরাষ্ট্রে থাকতেন শুকুর, সেখানে তার সিটিজেনশিপ। আড়াই মাস আগে সেখান থেকে বাড়িতে আসেন তিনি।

জানা গেছে, শ্রাবণ পরিবহনের একটি বাস দুর্ঘটনায় পড়লে একজন পুলিশ সদস্য আহত হন। তখন ওই বাসের চালক ও চালকের সহকারী পালিয়ে যান। এরপর ওই বাসটি আহাদ পুলিশ বক্সের একজন এএসআই চালিয়ে নিরাপদ স্থানে সরাতে গিয়ে ‘ব্রেক ফেইল’ করে আবারও দুর্ঘটনা পড়লে দুজন নিহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বাসটি প্রথমে কয়েকটি রিকশাকে ধাক্কা দেয়। এরপর দাঁড়িয়ে থাকা মোটরসাইকেল এবং পথচারীদের ধাক্কা দিয়ে সড়ক বিভাজনে উঠে যায়। এতে এই প্রাণহানির ঘটনা ঘটে।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ