ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

মই দিয়ে রাস্তা পার করে দেওয়া ওই যুবক আটক

প্রকাশনার সময়: ১৭ মার্চ ২০২৪, ২২:১৪ | আপডেট: ১৭ মার্চ ২০২৪, ২২:১৭

নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে টাকার বিনিময়ে দুই পাশে মই দিয়ে পথচারীদের ডিভাইডার পার করে দিচ্ছিলেন এক যুবক। এ সময় ওই ডিভাইডার টপকে পার হতে যাওয়া পথচারীদের থেকে টাকা নিতে দেখা যায় তাকে। রোববার (১৭ মার্চ) এ কর্মকাণ্ডের একটি ভিডিও ভাইরাল হয় সামাজিক মাধ্যমে।

পরে এদিন সন্ধ্যায় ওই যুবককে আটক করেছে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ। আটক ওই যুবকের নাম মো. রবিউল (২৬)।

আটকের বিষয়টি নিশ্চিত করে কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের টিআই একেএম শরফুদ্দিন নয়া শতাব্দীকে বলেন, ‘ওই যুবককে আটক করা হয়েছে। এর আগে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই মইটি উদ্ধার করে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

জানা গেছে, শিমরাইল মোড়ের সড়ক ও জনপথ অধিদফতর অফিসের সামনে এমন অভিনব কৌশলে ৫ টাকার বিনিময়ে রাস্তা পার করিয়ে দিচ্ছিলেন ওই যুবক। তবে তাকে নিয়মিত সেখানে দেখা যায় না।

গত বছরের মাঝামাঝি সময়ে দূরপাল্লার যানবাহনগুলো সরাসরি যেন ঢাকায় যেতে পারে, সে জন্য চার লেনের ঢাকামুখী সড়কের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রিজ থেকে কুয়েত প্লাজা এলাকা পর্যন্ত উঁচু ডিভাইডার দিয়ে দুই লেন বিভক্ত করে দেওয়া হয়। সেইসঙ্গে আঞ্চলিক যানবাহন চলাচলের জন্য আরও দুই লেন রাখা হয়। এতদিন দূরপাল্লার লেন থেকে আঞ্চলিক লেনে যাত্রীদের চলাচলের জন্য সড়ক ও জনপদ (সওজ) কার্যালয়ের সামনে একটি গেট খোলা রাখা হতো। সেখানে দূরপাল্লার যানবাহনগুলো শিমরাইল মোড়ের যাত্রীদের নামিয়ে দিতো। কিন্তু দুই মাস ধরে তা বন্ধ করে রেখেছে সওজ কর্তৃপক্ষ।

তবে দূরপাল্লার যানবাহনগুলো এখনও ওই স্থানেই যাত্রী নামিয়ে দিচ্ছে। এতে প্রায় সময় যাত্রীরা ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন। এ সুযোগে কয়েকজন অসাধু পরিবহন শ্রমিক ডিভাইডারের দুই পাশে মই দিয়ে টাকার বিনিময়ে যাত্রীদের পার করে দিচ্ছেন বলে স্থানীয়রয়া গণমাধ্যমে অভিযোগ করেছেন।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ