সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

সাকিবের নতুন বিশ্বরেকর্ড, ৭০০ উইকেটের সঙ্গে ১৪ হাজার রান 

প্রকাশনার সময়: ২৬ মে ২০২৪, ১১:১০ | আপডেট: ২৬ মে ২০২৪, ১১:১৫

সাকিব আল হাসান মানেই যেন রেকর্ড। ক্রিকেটের মাঠে নেমে রেকর্ডের পর রেকর্ড গড়েছেন তিনি। এবার গড়েছেন আরও একটি বিশ্বরেকর্ড।

শনিবার (২৫ মে) প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে টস জিতে যুক্তরাষ্ট্রকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিল বাংলাদেশ। ফিল্ডিংয়ে নেমে প্রথম বাংলাদেশি হিসেবে ৭০০ আন্তর্জাতিক উইকেটে মাইলফলক স্পর্শ করেছেন সাকিব।

ম্যাচে দলের ৪৬ রানের মাথায় সাকিব ফেরান যুক্তরাষ্ট্রের ওপেনার আন্দ্রিস গুসকে। এই উইকেট শিকারের পর আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে ৭০০ উইকেটের মালিক হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের উইকেটসংখ্যা এখন ৭০০। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১৪০০০ রান এবং ৭০০ উইকেটের ডাবলের রেকর্ড আছে শুধুই সাকিবের। এখানে সবাইকে পেছনে ফেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। এই প্রতিবেদন লেখার সময়ে ৮ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৫৪ রান তুলেছে যুক্তরাষ্ট্র। ২ ওভারে ১৯ রান দিয়ে ১ উইকেট শিকার করেছেন সাকিব। টাইগারদের হয়ে অন্য উইকেটটি নিয়েছেন মুস্তাফিজুর রহমান।

এই ম্যাচের আগে সাকিবের উইকেট সংখ্যা ছিল ৬৯৯। সাকিবকে ৭০০ উইকেটের মাইলফলক স্পর্শ করতে তিন ফরম্যাট মিলিয়ে খেলতে হয়েছে ৪৩৬টি আন্তর্জাতিক ম্যাচ। এর সঙ্গে ব্যাট হাতে তার নামের পাশে রয়েছে ১৪ হাজার ৫১৫ রান।

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৭০০ উইকেট ও ১৪ হাজার রানের ডাবল স্পর্শ করেন বাংলাদেশের অলরাউন্ডার। ব্যাটিংয়ে আগেই তার রান ১৪ হাজার পেরিয়েছে। তিন ফরম্যাট মিলিয়ে রান করেছেন ১৪ হাজার ৫১৫। বোলিংয়ে গতকাল ৭০০ উইকেট নিয়ে ছুঁয়ে ফেললেন ডাবল।

সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১৪ হাজার রান এবং ৭০০ উইকেটের ডাবলের রেকর্ড আছে শুধুই সাকিবের।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ