ঢাকা, রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জিলহজ ১৪৪৫

সিরিজ বাঁচাতে রাতে যুক্তরাষ্ট্রের মুখোমুখি টাইগাররা

প্রকাশনার সময়: ২৩ মে ২০২৪, ১০:৫২ | আপডেট: ২৩ মে ২০২৪, ১১:০০

যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি মাচে সেদিন মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। কিন্তু শুরুটা ছিল এক লজ্জাজনক হার দিয়ে। গত মঙ্গলবার (২১ মে) র‍্যাংকিংয়ে ১৯ নম্বরে থাকা যুক্তরাষ্ট্রের মত নতুন দলের কাছে বাংলাদেশের ৫ উইকেটের হার রূপ নেয় অঘটনে। যদিও এই হারকে অঘটন বলতে চাইছেন না অনেকেই। কারণ, ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারেনি টপ-অর্ডার। বোলিংয়েও ছিলো না বৈচিত্র্য। টিমের কেউই ভালো খেলেনি বলেও স্বীকার করেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। অন্তত আসন্ন টি ২০ বিশ্বযুদ্ধের আগে টাইগারদের এমন আশানুরূপ পারফরমেন্স দেখার জন্যে তো মোটেও প্রস্তত ছিল না দর্শক-সমর্থকেরা।

তিন ম্যাচ সিরিজের যুক্তরাষ্ট্র-বাংলাদেশের এখন দুটো ম্যাচ বাকি। কিন্তু সিরিজ তো বাঁচাতে হবে। এর আগের জিম্বাবুয়ে সিরিজের পারফর্মেন্স ও যুক্তরাষ্ট্রের সঙ্গে প্রথম ম্যাচের হারের পর এবার টাইগরাদের পক্ষে সিরিজ বাঁচানোর কথা বারবার উঠে আসছে। এমন উদ্বেগের মাঝেই বৃহস্পতিবার (২৩ মে) রাত ৯ টায় যুক্তরাষ্ট্রের বিপক্ষে দ্বিতীয় টি ২০ খেলতে মাঠে নামছে টাইগাররা; ম্যাচটি অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের হিউস্টনে।

হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সের উইকেট সম্পর্কেও যথেষ্ট ধারণা নেই ক্রিকেটারদের। যে কারণে প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে কিছু বুঝে উঠার আগে হেরে বসে তারা।

ম্যাচ হারের দলপ্রধান শান্ত বলছিলেন, ‘আমার মনে হয় আমরা ভালো উইকেটে খেলছি না। জিম্বাবুয়ে সিরিজেও ভালো উইকেটে খেলিনি। আশা করি ব্যাটসম্যানরা ঘুরে দাঁড়াতে পারবে। প্রবাসী বাংলাদেশিরা হতাশ হয়ে ফিরে গেছেন, তার কারণ আমরা ভালো খেলিনি। সামনের ম্যাচে চেষ্টা করব যেন একটা ভালো খেলতে পারি।’

তবে শান্তর এমন মনোভাবের উপর তীব্র প্রতিক্রিয়া জানান জাতীয় দলের সাবেক অধিনায়ক দুর্জয়। ‘জাতীয় দল অজুহাতের জায়গা না’ উল্লেখ করে তিনি বলেন, ‘জাতীয় দল পারফর্ম করার জায়গা, সেখানে আমি উইকেটের দোহাই দিই, এসব অজুহাত কিন্তু গ্রহণযোগ্য না। কারণ পারফর্ম করতে গিয়েছি, আমরা জাতীয় দলে খেলছি, ওখানে যে পরিস্থিতিই হোক পারফরম করতে হবে।’

এদিকে বাংলাদেশের বিপক্ষে জয়ের পর যুক্তরাষ্ট্রের তারকা হারমীত বলেছিলেন, যুক্তরাষ্ট্রকে গুরুত্ব দেয়নি বাংলাদেশ। টিম টাইগার্সদের পরাজয়ের পেছনে এটিকেই বড় কারণ হিসেবে দাঁড় করিয়েছিলেন ভারত থেকে যাওয়া এই তারকা। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ নিশ্চিতভাবেই স্বাগতিকদের শক্ত প্রতিপক্ষ হিসেবেই বিবেচনা করবে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ