ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয় দলে যোগ দিলেন মুশফিক-মিরাজরা

প্রকাশনার সময়: ০৭ মার্চ ২০২৪, ১৯:২৩

ফরচুন বরিশালের প্রথম শিরোপা জয়ের মধ্য দিয়ে শেষ হয় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। এরপরেই শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ২০২৪ সালের আন্তর্জাতিক ম্যাচ শুরু করে টাইগাররা। ইতোমধ্যে, অনুষ্ঠিত দুই ম্যাচ শেষে দুদল ১-১ সমতায় রয়েছে। আগামী ৯ মার্চ সিরিজের শেষ টি-টোয়েন্টি খেলে চট্টগ্রামে পাড়ি জমাবে টাইগাররা।

এই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ। তবে তার আগেই জাতীয় দলে যোগ দিয়েছেন ওয়ানডে দলের সদস্যরাও। মুশফিকুর রহিম ও তানজিদ হাসান তামিমরা দলের সঙ্গে অনুশীলনও শুরু করে দিয়েছেন।

বৃহস্পতিবার (৭ মার্চ) টি-টোয়েন্টি দলের সঙ্গে অনুশীলন করেছে তানজিদ হাসান তামিম, মেহেদী হাসান মিরাজ ও মুশফিকুর রহিম।

সিলেটে পৌঁছেই মুশফিকুর রহিমরা ব্যাট হাতে অনুশীলন ও দৌঁড়ে ঘাম ঝরিয়েছেন। অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুশফিক অনুশীলনের শুরুতেই প্যাড ছাড়া বেশ কিছুক্ষণ ব্যাটিং করেছেন। নেট বোলার, থ্রোয়ার ছাড়াও তাইজুলের বোলিংয়ের বিপক্ষে ব্যাটিং করেছেন তিনি। মিরাজ-তামিমরাও অনুশীলন করেন নিজেদের মতো।

এ সময় পাশে দাঁড়িয়ে থেকে ক্রিকেটারদের অনুশীলন পর্যবেক্ষণ করেছেন মনোবিদ ফিল জোন্স। ব্যাটিং অনুশীলন শেষ করে মুশফিককে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বেশ কিছুক্ষণ আলাপ করতে দেখা যায়।

সদ্য শেষ হওয়া বিপিএলে প্রথমবারের মতো শিরোপার স্বাদ পেয়েছেন মুশফিক। ফরচুন বরিশালের জার্সিতে ১৫ ম্যাচে ৩৮০ রান করেছিলেন। আন্তর্জাতিক ব্যস্ত সূচিতেও এই পারফরম্যান্স ধরে রাখতে চাইবেন তিনি।

আগামী ১৩ মার্চ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এরপর ওয়ানডে সিরিজ খেলতে দুদল চট্টগ্রামে উড়াল দেবে। ফরম্যাটটিতে তিন ম্যাচ হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৮ মার্চ। এরপর সিলেট ও চট্টগ্রামে দুই ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ