ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

লিটনের বাদ পড়া নিয়ে যা বললেন মেহেদী মিরাজ

প্রকাশনার সময়: ১৭ মার্চ ২০২৪, ২০:০৩ | আপডেট: ১৭ মার্চ ২০২৪, ২০:১৮

সাম্প্রতিক সময়ে ফর্মহীনতায় বাংলাদেশের ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন লিটন দাস। যা নিয়ে সরগরম দেশের ক্রিকেটপাড়া। প্রসঙ্গটি ওঠে তৃতীয় ওয়ানডের আগে রোববার (১৭ মার্চ) বাংলাদেশ দলের সংবাদ সম্মেলনেও।

টাইগার ওপেনারের বাদ পড়ার জন্য ফর্মহীনতাকে দায়ী করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। এবার লিটনকে নিয়ে মুখ খুললেন সতীর্থ মেহেদী হাসান মিরাজ।

রোববার বিকেলে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসে লিটনের বাদ পড়া নিয়ে এক প্রশ্নের জবাবে মিরাজ বলেন, প্রত্যেকটা নির্বাচক প্যানেলের আলাদা আলাদা চিন্তা ভাবনা থাকে। একেক জনের চিন্তা ভাবনা একেক রকম। এটা যদি আমাকে জিজ্ঞেস করেন, তাহলে বলতে পারবো না। তাদের চিন্তা কী ছিলো, তাদের সাথে আমার ওরকম কথা হয়নি। এটা টিম ম্যানেজমেন্ট, কোচ কিংবা ক্যাপ্টেন ভালো বলতে পারবেন। তবে এতটুকু বলতে পারি, প্রত্যেক প্লেয়ারকে পারফর্ম করতে হবে।

পারফর্ম না করে জাতীয় দলে খেলে যাওয়ার কোনো বিকল্প নাই বলেও মন্তব্য করেন মিরাজ। তিনি বলেন, পারফর্ম করেই ক্রিকেটারদের খেলতে হবে, সেটা প্রত্যেক জায়গায়। আমার কাছে মনে হয় যে, প্রত্যেকেটা খেলোয়াড়ের আরও বেশি সিরিয়াস হওয়া উচিত এ ক্ষেত্রে। কোন জায়গায় উন্নতি করলে ভালো হবে, সেটা নিয়ে কাজ করা উচিত।

দলের অটোচয়েজ নিয়ে এই টাইগার অলরাউন্ডার বলেন, জাতীয় দল এমন একটা জায়গা আপনাকে পারফর্ম করে স্টাবলিস্ট হতে হবে। এটা একদিনের না। দেখেন মুশফিক ভাই, রিয়াদ ভাইরা অনেক বছর সার্ভিস দিয়েছে। তাদেরও কিন্তু আপস ডাউনস ছিল। আমার কাছে মনে হয় পারফর্ম করে জাতীয় দলে থাকাটা গুরুত্বপূর্ণ। খারাপ খেললে কিন্তু আপনিও চান্স পাবেন না, এটা প্রত্যেকেটা খেলোয়াড়ের ক্ষেত্রেই হতে পারে।

লিটন প্রসঙ্গে মেহেদী মিরাজ আরও বলেন, ক্যারিয়ারে সে অনেক ভালো ইনিংস খেলেছে। তার অনেক ইনিংস আছে যেটা স্মরণীয়। তবে সে বাদ পড়েছে ওইরকম কিছুও না। আমরা জানি সে কেমন প্লেয়ার। একটু হয়তো অফফর্মে আছে। আবার খুব দ্রুত সে বাংলাদেশ দলে ফিরে আসবে, এটা আমি বিশ্বাস করি।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ