ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বিপিএল ফেলে সিঙ্গাপুর গেলেন সাকিব

প্রকাশনার সময়: ২১ জানুয়ারি ২০২৪, ১৩:৪২ | আপডেট: ২১ জানুয়ারি ২০২৪, ১৩:৪৫

চোখের সমস্যা যেন ছাড়ছেই না সাকিব আল হাসানকে। বিশ্বকাপ চলকালে যে কারণে ঠিকঠাক ব্যাটিং করতে পারেননি, ঠিক সেই কারণে এখন ভুগছেন বিপিএলেও। তাইতো এখন দেশিয় টুর্নামেন্ট ছেড়ে সিঙ্গাপুরে যেতে হলো তাকে।

এর আগে গত বছরের শেষ দিকে যুক্তরাষ্ট্রে ডাক্তার দেখান সাকিব। সেখানে তাকে চাপ কম নেওয়ার পরামর্শ দেওয়া হয়। এরপর কিছুদিনের জন্য সমস্যা থেকে মুক্তি পান সাকিব।

তবে বিপিএল শুরুর আগে সমস্যা বাড়লে লন্ডনে যান চোখের ডাক্তার দেখাতে। ফিরে রংপুর রাইডার্সের হয়ে খেলেছেন ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচটিও। তবে ম্যাচের পরই অধিনায়ক নুরুল হাসান সোহান জানান, চোখের সমস্যা কাটেনি সাকিবের।

যে কারণে এখন চোখের ডাক্তার দেখাতে সিঙ্গাপুর গেলেন সাকিব। রোববার (২১ জানুয়ারি) দুপুর ১২টার ফ্লাইটে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি। বিসিবির মেডিকেল বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে। মূলত তাদের নির্দেশেই সাকিবকে চিকিৎসার জন্য বিদেশে পাঠিয়েছে বিসিবি।

এদিকে শনিবার (২০ জানুয়ারি) সাকিবের সিঙ্গাপুর যাওয়া নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‍চোখের জন্য সাকিব দেশের বাইরেই চিকিৎসা নিচ্ছেন। এর আগে ফ্র্যাঞ্চাইজি তাকে পাঠিয়েছিল। এবার আমরা (বিসিবি) পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। সাকিব যেতে চাইনি (বিদেশে)। তবে আমরা ঝুঁকি নিতে চাইনি। তাই তাকে পাঠানো হচ্ছে।

বিপিএলে কবে থেকে খেলবেন এই বিষয়ে এই চিকিৎসক বলেন, আমরা প্রাথমিকভাবে ২৪ তারিখ পর্যন্ত তাকে পাবো না বলে ধরে নিচ্ছি। তবে সবকিছু নির্ভর করছে ওখানের চিকিৎসক কী বলেন- তার ওপর। যদি টেস্ট করতে হয়, তাহলে হয়তো লেট হবে। তবে আমরা ২৪ জানুয়ারি পর্যন্ত তাকে পাচ্ছি না।

আগামী মঙ্গলবার (২৩ জানুয়ারি) দেড়টায় সিলেটের বিপক্ষে নিজেদের পরের ম্যাচটি খেলবে রংপুর। ওই ম্যাচে সাকিবকে না পাওয়ার সম্ভাবনাই বেশি। এমনকি তিনি কবে ফিরবেন মাঠে, এ নিয়েও অনিশ্চয়তা রয়েছে। বরিশালের বিপক্ষে ম্যাচের পরই চোখের সমস্যা নিয়ে খেলায় অস্বস্তির কথা জানান সাকিব।

এবারের আসরে বেশ বড় আশা নিয়েই সাকিবকে দলে ভেড়ায় রংপুর রাইডার্স। তবে চোখের অস্বস্তি আগে থেকেই ভোগাচ্ছিল সাকিবকে। রংপুর ম্যানেজমেন্ট চাইলেও তাই সাকিব নেননি অধিনায়কের দায়িত্ব।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ