ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

মাশরাফি-সাকিব নয়, কে হচ্ছেন বিসিবি সভাপতি?

প্রকাশনার সময়: ১২ জানুয়ারি ২০২৪, ১৮:২০

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। ফলে নতুন বিসিবি বস কে হচ্ছেন—এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক চর্চা চলছে। আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন মাশরাফি-সাকিব। তবে এবার সাকিব-মাশরাফি ভক্তদের ধোঁয়াশা ভাঙলেন বিসিবি সভাপতি নিজেই।

শুক্রবার (১২ জানুয়ারি) জুমার নামাজের পর বনানী কবরস্থানে মা-বাবার কবর জিয়ারত শেষে পাপন বলেন, ‘এ বছরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির পদ ছাড়তে চাই। তবে সেক্ষেত্রে অবশ্যই এখন যারা বোর্ডের পরিচালক আছে, তাদের মধ্যে থেকে একজন হবে (বিসিবি সভাপতি)। মানে বাইরে থেকে কারও আসার কোনো সুযোগ নেই।’

যদিও মন্ত্রিত্ব ও বিসিবির সভাপতি পদের সঙ্গে সাংঘর্ষিক কোনো ব্যাপার নেই। চাইলে দুই দায়িত্ব একসঙ্গে পালন করতে পারবেন পাপন। যেহেতু তার মন্ত্রণালয়ের অধীনে সব ক্রীড়া ফেডারেশন— তিনি যদি ক্রিকেট বোর্ডের দায়িত্বেও থাকেন, ক্রিকেটপ্রীতি নিয়ে যেকোনো সময় প্রশ্ন ওঠাও অবান্তর নয়! সেটি নিজেও বিশ্বাস করেন বিসিবি সভাপতি।

তিনি বলেন, ‘এক সঙ্গে যদি দুটোতে থাকি তাহলে স্বাভাবিকভাবেই মনে হতে পারে, ক্রিকেটের প্রতি আমার দৃষ্টিটা একটু বেশি। এটা সকলের ধারণা, এটা অস্বাভাবিক কিছু না।’

যুব ও ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পাওয়া পাপন জানিয়েছেন, আইসিসির কিছু নিয়মকানুন আছে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থার বেশ কিছু কমিটিতে আছেন তিনি। কোথাও আবার চেয়ারম্যান পদেও আছেন। চাইলেই এখন বিসিবির পদ থেকে দ্রুত বের হতে পারবেন না। আইসিসির নিয়ম অনুসরণ করতে হবে তাকেও।

নয়া শতাব্দী/আতারা/এনএস/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ